শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২
Online Edition

ইসলামের সুমহান আদর্শের আলোকে ন্যায় ও  ইনসাফভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে

 

খুলনা অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসের শূরা সদস্য ও খুলনা উত্তর জেলার আমীর মাওলানা এমরান হুসাইন বলেছেন, ‘বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনায় বিপর্যস্ত মানুষ দীর্ঘদিন যাবৎ নানাবিধ প্রতিকূলতার মধ্যে অবস্থান করছে। এ সময় বাস্তবিক কারণেই অনেকে পেশাগত দিক থেকে চাকরি হারিয়ে ও ব্যবসাসহ কর্মক্ষেত্রে পুঁজি হারিয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। বেকারত্বের যাঁতাকলে যুবসমাজ আজ অসহায়। এমতাবস্থায় এসকল মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণে সরকারের কার্যক্রম অত্যন্ত অপ্রতুল।

তিনি বলেন, এ পরিস্থিতির মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সামগ্রিকভাবে জনগণের কল্যাণে সরকারের তেমন কোনো উদ্যোগ নেই। বাংলাদেশ জামায়াতে ইসলামী তার প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সাধারণ মানুষকে নানাদিক থেকেই সহযোগিতা করার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। হাদিসের আলোকে যে ব্যক্তি মানুষের প্রতি দয়া করে না আল্লাহও তার প্রতি দয়া করেন না। আজ আমরা এই সহযোগিতা তুলে দিচ্ছি তারা এটাকে আমানত হিসেবে নিয়ে পুঁজিকে কাজে লাগিয়ে তা যথাযথ পন্থায় ব্যবহার করে নিজেরা স্বাবলম্বী হবেন এই প্রত্যাশা করছি।’

তিনি আরো বলেন, সরকারের অব্যবস্থাপনার ফলে চলমান সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে তা এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সেইসাথে ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক সেক্টর আজ ধ্বংসের মুখোমুখি। যা আমাদের এই সোনার বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে। তাই দেশের এই ক্রান্তিলগ্নে জাতিকে এ অবস্থা থেকে মুক্ত করতে এবং সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ইসলামের সুমহান আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। যেখানে মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন হবে ও মানবতার পাশে সকলে দাঁড়াবে। এ লক্ষে প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ জামায়াতে ইসলামী তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। তিনি সকলকে এই কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে জামায়াতে ইসলামীর পাশে থাকার উদাত্ত আহ্বান জানান। খুলনা উত্তর জেলা শাখার জামায়াতে ইসলামী উদ্যোগে গরীব অসহায়দের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ভ্যান বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি মুন্সী মিজানুর রহমান, সহকারী সেক্রেটারি মুন্সী মঈনুল ইসলাম, মুহা. আশরাফুল আলম, সৈয়দ হাসান মাহমুদ, গাজী মোর্শেদ মামুন, মুহা. আব্দুর রহমান প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ