শুক্রবার ২০ মে ২০২২
Online Edition

শেষ ওয়ানডেতে চূড়ান্ত দলে নাইম শেখ

স্পোর্টস রিপোর্টার : শ্রীলংকার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশ দলের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পেলেন টপ অর্ডার ব্যাটার নাইম শেখ। আগামীকাল শুক্রবার শ্রীলংকার বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। তার আগেই গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য ওপেনিং ব্যাটার নাইম শেখকে অন্তর্ভুক্ত করা হয়েছে।’ আগে দুই ওয়ানডের জন্য ঘোষিত ১৫ জনের সঙ্গে নতুন করে ডাক পেয়েছেন তরুণ ব্যাটসম্যান নাঈম শেখ। এর ফলে দলের সদস্য সংখ্যা পনের থেকে বেড়ে দাঁড়াল ষোল’তে।

সিরিজ শুরুর আগে প্রথম দুই ওয়ানডের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সেই দলে স্ট্যান্ড বাই ছিলেন নাইম। মূলত লিটনের ব্যর্থতার কারণেই সুযোগ তৈরি হয়েছে নাঈমের। সর্বশেষ ৮ ওয়ানডের কোনওটিতেই বড় স্কোর গড়তে পারেননি লিটন। ৮ ম্যাচে লিটনের সর্বোচ্চ রান ছিল ২৫, যা মঙ্গলবার শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে করেছিলেন। এর ফলে শুক্রবার তৃতীয় ম্যাচটিতে তামিমের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে নাঈমকে। 

প্রথম দুই ম্যাচের জন্য ১৫ জনের দলে না থাকলেও স্ট্যান্ড বাই হিসেবে ছিলেন নাঈম। দেশের জার্সিতে নয়টি টি-টোয়েন্টির পাশাপাশি একটি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে তার। যদিও গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে খেলা একমাত্র ওয়ানডে ম্যাচটিতে ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি। লিস্ট ‘এ’ক্রিকেটে ৪২ ম্যাচে নাঈম ৪৫.৫২ গড়ে ১ হাজার ৮২১ রান করেছেন। যেখানে ৪টি সেঞ্চুরির পাশাপাশি ১২টি হাফসেঞ্চুরি রয়েছে। 

শ্রীলংকার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচটিতে ৩৩ রানের জয়ের পর দ্বিতীয় ম্যাচটিতে ডার্কওয়াথ লুইস পদ্ধতিতে ১০৩ জিতেছে স্বাগতিকরা। এই জয়ে লংকানদের বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে তামিম-মুশফিকরা।

তৃতীয় ওয়ানডের দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ। 

অনলাইন আপডেট

আর্কাইভ