ঢাকা, রোববার 20 June 2021, ৬ আষাঢ় ১৪২৮, ৮ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

উত্তরপ্রদেশে বালিচাপা দেওয়া হচ্ছে লাশ

সংগ্রাম অনলাইন ডেস্ক: গত কয়েকদিন ধরে ভারতের উত্তরপ্রদেশ, বিহার, মধ্যপ্রদেশে নদীতে মৃতদেহ ভাসার ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সে ঘটনার রেশ না কাটতেই সেই উত্তর প্রদেশে এবার একাধিক লাশের খোঁজ মিললো নদীর ধারে।

উত্তরপ্রদেশের উন্নাও জেলায় গঙ্গার ধারে বালির নিচে পাওয়া গেল মৃতদেহ। নদীর ধারে এ রকম দু’টি জায়গা থেকে বেশ কয়েকটি দেহ উদ্ধার হয়েছে। এগুলি কোভিড আক্রান্তদের দেহ কিনা সে ব্যাপারে প্রশাসনের তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। স্থানীয়দের মোবাইলে তোলা ভিডিওতে দেখা যায়, বালির নিচে পুতে রাখা অধিকাংশ দেহ গেরুয়া কাপড়ে মোড়া।

যে দু’টি জায়গায় দেহ পাওয়া গেছে, তার মধ্যে একটি উন্নাও-সহ তিনটি জেলার লোকেদের অন্যতম সৎকার কেন্দ্র। এ ব্যাপারে উন্নাওয়ের জেলাশাসক রবীন্দ্র কুমার বলেন, কিছু লোক দেহ না পুড়িয়ে নদীর ধারে বালিতে পুঁতে দেন। দেহ উদ্ধারের খবর পেয়ে আমি অফিসারদের ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। তাদের ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছি।

তবে দেহগুলি কোভিড রোগীদের কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত তথ্য নেই বলেই জানিয়েছেন তিনি।

স্থানীয়রা মনে করছেন পোড়ানোর কাঠের অভাবেই এভাবে পুঁতে দেওয়া হয়েছে দেহ। এই সপ্তাহেই উত্তরপ্রদেশের গাজীপুরে গঙ্গায় দেহ ভাসতে দেখা যায়। সেই দৃশ্যের পুনরাবৃত্তি দেখা যায় বিহারেও।

অনলাইন আপডেট

আর্কাইভ