ঢাকা, বৃহস্পতিবার 17 June 2021, ৩ আষাঢ় ১৪২৮, ৫ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিরাজগঞ্জে চলছে দূরপাল্লার বাস

সংগ্রাম অনলাইন ডেস্ক: দূরপাল্লার গণপরিবহন চলতে না দিলেও ঢাকা-রংপুর ও ঢাকা-রাজশাহী মহাসড়ক ধরে আসছিল বাস, মিনিবাস। সেগুলোকে আটকে দেওয়ায় সিরাজগঞ্জ অংশে তৈরি হয় দীর্ঘ যানজট। একদিকে রংপুর-দিনাজপুর-পঞ্চগড়, অন্যদিকে নাটোর-রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটের যানবাহন— দুইয়ে মিলে সিরাজগঞ্জজুড়ে তৈরি এই তীব্র যানজটের ভোগান্তি ছিল দিনভর। শেষ পর্যন্ত কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দূরপাল্লার বাসগুলো ছেড়ে দেওয়া হয়েছে। তাতে করে ফের স্বাভাবিক যানচলাচল শুরু হয়েছে সিরাজগঞ্জে।

শনিবার (৮ মে) সন্ধ্যার পর দূরপাল্লার যানবাহনগুলো ছেড়ে দেওয়া হয়। এরপর ধীরে ধীরে রাত ৯টা নাগাদ স্বাভাবিক হয়েছে যানচলাচল।

সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগের পরিদর্শক (টিআই) মো. আব্দুল গণি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী দূরপাল্লার সব বাস আটকে দেওয়া হয়েছিল মহাসড়কে। অনেকে ফাঁকি দিয়ে গেলেও টোল প্লাজায় গিয়ে আটকে যান। এদের মধ্যে অনেকেই দু’দিন পেরিয়েও আটকে ছিলেন। পরে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মানবিক কারণ বিবেচনা করে দূরপাল্লার বাসগুলো ছেড়ে দেওয়ার হয়েছে। এখন ধীরে ধীরে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে।

আজকের পর আর দূরপাল্লার কোনো বাস কোনোভাবেই ছেড়ে দেওয়া হবে না বলেও দৃঢ়ভাবে জানান ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা। বিষয়টি যাত্রীসহ পরিবহন সংশ্লিষ্টদের স্মরণে রাখার আহ্বান জানান তিনি।

 

অনলাইন আপডেট

আর্কাইভ