ঢাকা, বৃহস্পতিবার 17 June 2021, ৩ আষাঢ় ১৪২৮, ৫ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

বগুড়া মহাসড়ক থেকে দূরপাল্লার ৫১ বাস ফিরিয়ে দিলো পুলিশ

সংগ্রাম অনলাইন ডেস্ক: নিষেধাজ্ঞা অমান্য করে উত্তরবঙ্গের থেকে ঢাকার দিকে যাওয়ার সময় বিভিন্ন জেলার দূরপাল্লার প্রায় ৫১টি বাস ফিরিয়ে দিয়েছে পুলিশ।

রোববার (০৯ মে) সকাল ১০টার দিকে শহরের বনানী এলাকার বেতগাড়ী ২য় বাইপাসে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদের নেতৃত্বে চেকপোস্ট বসিয়ে বাসগুলোকে আটকে দেওয়া হয়।

এদিকে বাস চলাচলে বাধা দেওয়ার প্রতিবাদে আনুমানিক সকাল ১০টার দিকে আটকে দেওয়া বাসের শ্রমিকেরা রাস্তায় বসে বিক্ষোভ শুরু করেন। পরে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আহমেদের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আটক বাসগুলোকে নিজ নিজ জেলার দিকে ফিরিয়ে দেয়। পরে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন।

জানা যায়, আন্তজেলা যাত্রীপরিবহন চলাচলের নিষেধাজ্ঞা অমান্য করে রোববার ভোরে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাসগুলো ঢাকায় প্রবেশের জন্য বের হয়। পরে বগুড়া জেলা পুলিশ বনানী এলাকার বেতগাড়ীতে চেকপোস্ট বসিয়ে ৫১টি বাস আটকে দেয়। এতে বাস শ্রমিকরা বাসগুলো ছেড়ে দেওয়ার জন্য প্রায় ১ ঘণ্টা ওই রাস্তা অবরোধ করে রাখে। ওই সময় আশপাশের সড়কগুলোতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ জানান, আটকে দেওয়া গাড়িগুলোর যাত্রী নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। সরকারি নিষেধাজ্ঞা মানাতে আমরা চেকপোস্ট বসাই। পরে বাসগুলোর স্টাফদের সতর্ক করে তাদের নিজ নিজ জেলার দিকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ