ঢাকা, রোববার 20 June 2021, ৬ আষাঢ় ১৪২৮, ৮ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

ভারতে একদিনে মৃত্যু ছাড়াল ৪ হাজার, শনাক্ত ৪ লাখের অধিক

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। আর শনাক্ত হয়েছেন আরও চার লাখের অধিক। এতে করে মোট মৃতের সংখ্যা দুই লাখ ৩৮ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত ছাড়িয়েছে দুই কোটি ১৮ লাখ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার (৮ মে) দেশটির সংবাদমাধ্যমগুলো জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে চার লাখ এক হাজার ৭৮ জন করোনায় রোগী শনাক্ত হয়েছেন। এতে আক্রান্তের সংখ্যা দুই কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬৭৬ জনে দাঁড়িয়েছে। একই সময় মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের। এতে মৃতের সংখ্যা দুই লাখ ৩৮ হাজার ২৭০ জনে দাঁড়িয়েছে।

ভারতে করোনার দ্বিতীয় আঘাতে সৃষ্ট পরিস্থিতি বিশ্বের সব দেশের পরিস্থিতিকে ছাড়িয়ে গেছে। ভারতে প্রতিদিন যে সংখ্যা করোনায় মৃত্যু হচ্ছে তা যুক্তরাষ্ট্র বা অন্য কোনো দেশে হয়নি। সংক্রমণ বৃদ্ধির ফলে দেশটিতে করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে। এখন দেশটিতে ৩৭ লাখ ২৩ হাজার ৪৪৬ জন সক্রিয় রোগী রয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি রোগী মহারাষ্ট্রে।

এদিকে করোনা রোগীর চাপে ভারতের স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়ার অবস্থা। অক্সিজেন, শয্যা ও ওষুধসহ প্রয়োজনীয় জিনিসের তীব্র অভাব দেখা দিয়েছে। চিকিৎসার জন্য রোগীদের হাসপাতালের সামনে, সিঁড়িতে ও রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। অক্সিজেনের অভাবে হাসপাতালের সামনেই মৃত্যুর ঘটনা ঘটেছে বলেও দাবি করা হচ্ছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ