রবিবার ১৭ অক্টোবর ২০২১
Online Edition

খুলনা মহানগরী শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিল

খুলনা : আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরী শাখা নৌঘাট ও লোড-আনলোড শ্রমিকদের সম্মানে মাহে রমযানের আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে। ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি

খুলনা অফিস : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের খুলনা মহানগরীর উপদেষ্টা এডভোকেট মুহাম্মদ শাহ আলম বলেন, রমযানুল মুবারক মাস সেসব নেয়ামতসমূহের মধ্যে একটি নেয়ামাত যা আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহকে দান করেছে। এ মাসে মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সা.)-এর মত নেয়ামত আমরা পেয়েছি। এ মাসেই কুরআন মাজীদ দেয়া হয়েছে, যা হেদায়াত, ফুরকান, রহমত, নূর ও শেফা। রমযানের এ মহান মাসেই ৮ম হিজরী সালে মক্কা বিজয়ের ঘটনা ঘটে। মানবেতিহাসে এমন এক ঘটনা সেদিন বিনা রক্তপাতে পবিত্র মক্কা নগরীর চাবি উম্মতের হাতে চলে। সে নেতৃত্ব আজও অবদি আছে। তিনি বলেন, নবী করীম (সা.) রমযানের আগমনের পূর্বেই সাহাবীদের এ মহান ও বরকতময় মাসের অসীম ভান্ডার থেকে ফায়দা হাসিল করার জন্য প্রস্তুত করতেন। কুরআন মাজিদ থেকে পথ লাভ করতে এবং কুরআন প্রদর্শিত পথে চলতে গিয়ে যে তাকওয়া অত্যাবশ্যক তা কেবলমাত্র কিয়ামুল লাইল ও রোযার দ্বারাই অর্জন করা সম্ভব।  
আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরী শাখা নৌ-ঘাট  ও লোড আনলোড শ্রমিকদের সম্মানে মাহে রমযানের আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজী। ফেডারেশনের সাধারণ সম্পাদক শামীম আহম্মদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শ্রমিক নেতা আল ফিদা হোসেন, সহ-সভপতি মাহফুজুর রহমান, শ্রমিক নেতা সাখাওয়াত হোসেন, মুরাদ সোহাগ, আল নেওয়াজ ফয়সাল, সাইফুল ইসলাম,  মাওলানা মাহদী হাসান, মাসুম বিল্লাহ, আসলাম শেখ, আব্দুল বারেকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ