রবিবার ২০ জুন ২০২১
Online Edition

শ্রমজীবী মানুষকে পিছিয়ে রেখে জাতীয় উন্নয়ন অগ্রগতি সম্ভব নয় -এডভোকেট জুবায়ের

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরের উদ্যোগে অসচ্ছল শ্রমিকদের মাঝে রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ করছেন প্রধান অতিথি ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, শ্রমিকরা রাষ্ট্রের উন্নয়নের প্রধান কারিগর, তাদের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের কারণে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যায়। কিন্তু সমাজের সবচেয়ে অবহেলিত জনগোষ্ঠীর নাম শ্রমিক সমাজ। অথচ শ্রমজীবী মানুষের জীবনযাত্রা পিছিয়ে রেখে জাতীয় উন্নয়ন অগ্রগতি কোনভাবেই সম্ভব নয়। শ্রমজীবী মানুষের ভাগ্যোন্নয়নে সমাজে ইনসাফ প্রতিষ্ঠায় দেশপ্রেমিক সকল জনতাকে এগিয়ে আসা উচিত। শ্রমিকদের কর্মকে মূল্যায়ন করে তাদের ন্যায্য অধিকার আদায়ে সবার সচেতন হওয়া উচিত। বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন দেশব্যাপী শ্রমজীবি, মেহনতি মানুষকে ইসলামের আদর্শের ভিত্তিতে ঐক্যবদ্ধ করে নৈতিক ও আদর্শ ভিত্তিক গড়ে তোলার চেষ্টা করছে। এর এভাবে শ্রমিকদের গড়ে তুলতে পারলে দেশ সমৃদ্ধিশালী হবে। অস্বচ্ছল শ্রমিকদের মাঝে শ্রমিক কল্যাণ ফেডারেশনের রিক্সা ও ভ্যানগাড়ি বিতরণ একটি মহৎ উদ্যোগ। এসব উদ্যোগে বিত্তবানদের সহযোগিতা প্রয়োজন। তিনি গত রোববার মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে অসচ্ছল শ্রমিকদের মাঝে রিক্সা ও ভ্যানগাড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহাগর সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজুর সভাপতিত্বে, সেক্রেটারি এডভোকেট ইয়াসীন খাঁনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি ও মহানগর প্রধান উপদেষ্টা মুহাম্মদ ফখরুল ইসলাম, ফেডারেশনের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি ও সিলেট অঞ্চল পরিচালক মাওলানা সোহেল আহমদ, ফেডারেশনের সাবেক সহকারী সেক্রেটারি ও সাবেক মহানগর সভাপতি মোহাম্মদ শাহজাহান আলী।
উপস্থিত ছিলেন, ফেডারেশনের সিলেট মহানগর শাখার অফিস প্রচার ও প্রকাশনা সম্পাদক বদরুজ্জামান ফয়সাল, ট্রেড ইউনিয়ন সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, শ্রমিক নেতা আব্দুল বাছিত মিলন, আবু বক্কর, আক্তার হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ