বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১
Online Edition

মৌলভীবাজারের মেয়ে জোৎস্না  বৃটেনে ডেপুটি মেয়র নির্বাচিত

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারের মেয়ে জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়ে বাংলাদেশ কমিউনিটির মুখ উজ্জ্বল করেছেন।

মৌলভীবাজার জেলা সদরের উত্তরমুলাইম গ্রামের লন্ডনের প্রবীণ ব্যবসায়ী ও সমাজ সেবক মরহুম আলহাজ আব্দুর রহমান মন্নাফ মিয়া ও বেগম মুহিবুন্নাহার এর মেয়ে কাউন্সিলর জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজ কাউন্সিলর হওয়ার পর থেকে নিষ্টা ও নিরলসভাবে কাজ করায় গত ২৯ শে এপ্রিল কভিড ১৯ তথা করোনা ভাইরাসের কারনে কাউন্সিলের বার্ষিক ভ্যার্চুয়াল মিটিং এর মাধ্যমে এই দায়িত্ত প্রদান করা হয়েছে।

ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম এর স্বামী কমিউনিটি ব্যক্তিত্ব সাম ইসলাম ও একই কাউন্সিলের কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। উনাদের এক ছেলে ও এক মেয়েসহ লন্ডনের রেডব্রিজেই দীর্ঘদিন ধরে বসবাস করছেন ।

ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম ১৯৬৬ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন, মা-বাবার স্বদিচ্ছা ছিলো ছেলে মেয়েরা বাংলাদেশ এবং ইউকে দু’দেশের শিক্ষা, সাহিত্য, সংষ্কৃতি ও সামাজিক পরিবেশে বেড়ে উঠা এবং এই কারণেই দেশে মৌলভীবাজারে আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় ও মৌলভীবাজার সরকারি মহা বিদ্যালয়ে লেখাপড়া করেন , এবং লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ও পারদর্শী ছিলেন , স্থানীয় ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেক পদক অর্জন করেন । ১৯৮৬ সালে আবার লন্ডনে এসে লোকাল গভর্নমেন্ট এ চাকুরীর পাশাপাশি এম বি এ করেন ,তিনি বেঙ্গলি পোর্টস কাউন্সিল,বাংলাদেশী কমিউনিটির জন্য বিভিন্ন সোস্যাল সার্ভিসের জন্য টিভি প্রোগ্রাম, গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল,লন্ডনে রেডব্রিজ বৈশাখী মেলা ট্রাষ্টের অর্গেনাইজার. সিনেবাজ ফিল্ম প্রোডাকসন্স এর চেয়ারম্যান. বিদেশে বাংলা চলচিত্রের প্রচার, প্রসার ও জনপ্রিয়তা প্রতিষ্ঠার লক্ষে লন্ডনে বেঙ্গলী ফিল্ম ক্লাব নামে একটি সংগঠন করেন এবং লন্ডনে অনেকগুলো বাংলা ছবির প্রদর্শন করেন এবং নিজ এলাকার একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের দাতা সদস্য এবং ইউকে বিডি টিভির অন্যতম ডিরেক্টরসহ লন্ডনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন, তিনি বর্তমানে রেডব্রিজ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন বলে ,উনার ছোট বোন ইউকে বিডি টিভির পোগ্রাম ডিরেক্টর সাংস্কৃতিক সংগঠক হেলেন ইসলাম জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ