শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

রাজশাহীতে বন্ধ দোকানে যুবকের লাশ ॥ পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  

রাজশাহী অফিস: রাজশাহীতে বন্ধ থাকা একটি দোকান ঘর থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু ঘটেছে। রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার জিন্নানগর মহল্লায় একটি বন্ধ দোকানঘরে পলাশ (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়। পলাশ স্থানীয় মৃত ওয়াসিমের পুত্র। সোমবার দুপুরে দোকানঘরের ভেতর থেকে দুর্গন্ধ পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ লাশ উদ্ধার করে। বোয়ালিয়া থানার পুলিশ জানায়, পলাশ মানসিক ভারসাম্যহীন ছিলেন। সে কারণে তাঁর মা ও ভাই-বোন তাঁর সঙ্গে বাড়িতে থাকতে পারতেন না। পলাশ বাড়িতে একাই থাকতেন। আর তাঁর মা ও ভাই-বোনেরা বাসা ভাড়া নিয়ে অন্য এলাকায় থাকতেন। পলাশের বাড়ির পাশেই তাঁদের একটি পরিত্যক্ত দোকানঘর আছে। সোমবার দুপুরে সেই দোকানঘরটি থেকে দুর্গন্ধ বেরিয়ে আসতে থাকে। এ সময় এলাকার লোকজন পুলিশে খবর দেন। পরে দোকানের সাটার ভেঙ্গে পলাশের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে শনিবার রাতে পলাশ ওই দোকানে ঢুকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বিষয়টির তদন্ত চলছে। 

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু : রাজশাহীর দুর্গাপুরে পানিতে ডুবে সাগর কাজী (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সাগর উপজেলার পানানগর গ্রামের বাসিন্দা রইচ কাজীর ছেলে ও পানানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিল। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে পুকুর থেকে উঠানোর পর সাগরকে স্বাস্থ্যকমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার উপজেলার পানানগর পূর্বপাড়া কামারপুকুরে এলাকার শত শত লোক ওই বিষ প্রয়োগ করা পুকুরে মাছ ধরছিলেন। সাগরকে পুকুরের পাড়ে বসিয়ে রেখে তার যমজ বোন সাথী খাতুন বিষ প্রয়োগ করা পুকুরে মাছ ধরছিলেন। কোন এক সময়ে সাগর পুকুর পাড় থেকে পড়ে গিয়ে পানিতে ডুবে যায়।

এদিকে রাজশাহীর বাঘায় পুকুরের পানিতে ডুবে নয়ন (১২) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার বাগশায়েস্তা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নয়ন জোতরাঘব উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র এবং ওই গ্রামের সাজদার রহমানের ছেলে। নিহতের চাচা সাইদুর ইসলাম জানান, দুপুরে বাড়ির পাশের পুকুরে গোসল করতে নেমে পানিতে তলিয়ে যায় নয়ন। পরে প্রতিবেশী এক ছেলের মাধ্যমে খবর পেয়ে পুকুরে তল্লাশি চালিয়ে পানির নিচ থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করেন স্থানীয়রা। উদ্ধার করে নয়নকে দ্রুত স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ