শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

রংপুরে সরকারের ভিজিএফ বিশেষ বরাদ্দ ১৯ কোটি টাকা

রংপুর অফিস: ভিজিএফ কর্মসূচির আওতায় রংপুরের জেলা প্রশাসকের মাধ্যমে সরকার আসন্ন ঈদের বিশেষ বরাদ্দ হিসেবে রংপুরের অসহায় দুস্থদের মাঝে ১৯ কোটি তিন লাখ ১১ হাজার ৭৫০ টাকা বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে।
 বিষয়টি নিশ্চিত করে রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান জানান, জেলার ৮ উপজেলার ৭৬ টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার ২৪ লাখ ২২ হাজার ৯১৫ জন অসহায়-দুস্থকে  এই বিশেষ বরাদ্দের টাকা প্রদান করা হবে। জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা গেছে, কর্মসুচির আওতায় রংপুরের পীরগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নের ৬৭ হাজার ৭৫০ জনকে তিন কোটি ৪৮ লাখ সাত হাজার ৫০০ টাকা, মিঠাপুকুরের ১৭টি ইউনিয়নের ৮৯ হাজার ১০১ জনকে চার কোটি ৯৫ হাজার ৪৫০ টাকা। পীরগাছার ৯টি ইউনিয়নের ৫৪ হাজার ৭০৩ জনকে দুই কোটি ৫৬ লাখ ১৬ হাজার ৩৫০ টাকা, রংপুর সদরের পাঁচটি ইউনিয়নের ২৬ হাজার ৮৬৫ জনকে এক কোটি ২০ লাখ ৮৯ হাজার ২৫০ টাকা বদরগঞ্জের ১০টি ইউনিয়নের ৫৫ হাজার ৬২৪ জনকে দুই কোটি ৫০ লাখ ৩০ হাজার ৮০০ টাকা, তারাগঞ্জের পাঁচটি ইউনিয়নের ২৭ হাজার ২৯৯ জনকে এক কোটি ২২ লাখ ৮৪ হাজার ৫৫০ টাকা, গংগাচড়ার ৯টি ইউনিয়নের ৫০ হাজার ৫৫৮ জনকে দুই কোটি ২৭ লাখ ৫১ হাজার ১০০ টাকা, কাউনিয়া উপজেলার ছয়টি ইউনিয়নের ৪৪ হাজার ৮৪৫ জনকে দুই কোটি ১৮ লাখ চার হাজার ৩০০ টাকা, দেয়া হবে।
রংপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান জানান, জেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার অসহায়-দুস্থদের তালিকা তৈরির নির্দেশ দেয়া হয়েছে। এবারই প্রথম ভিজিএফ কার্ডে ছবি ব্যবহার করা হবে। যাতে একজনের টাকা অন্যজন তুলতে না পারেন। আগামীকাল বৃহস্পতিবার ইউএনও এবং পৌরসভার মেয়রদের কাছে এই টাকা পৌঁছে দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ