শুক্রবার ১৪ মে ২০২১
Online Edition

কোয়েটায় হোটেলের বাইরে বোমা বিস্ফোরণ, নিহত ৪ 

সংগ্রাম অনলাইন ডেস্ক: পাকিস্তানের কোয়েটা শহরের একটি বিলাসবহুল হোটেলের বাইরে ভয়াবহ বোমা বিস্ফোরণে অন্তত চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। বিস্ফোরণের সময় ওই হোটেলে চীনা রাষ্ট্রদূত অবস্থান করছিলেন। 

নাসির মালিক নামে এক পুলিশ কর্মকর্তা জানান, বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার সেরেনা হোটেলের পার্কিং এলাকায় এই বিস্ফোরণ ঘটে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশীদ আহমেদ জানান, বিস্ফোরক বোঝাই একটি গাড়িতে এই বিস্ফোরণ ঘটে। তিনি জানান, এতে চারজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। শেখ রশীদ বলেন, পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত নোং রোং বিস্ফোরণের সময় হোটেলে অবস্থান করলেও তার কোনো ক্ষতি হয় নি। 

স্থনীয় একটি হাসপাতালের একজন কর্মকর্তাও চারজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। এছাড়া, প্রদেশিক সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি টুইটারে দেয়া এক পোস্টে বলেছেন, বিস্ফোরণের আগে চীনা রাষ্ট্রদূত নোং রোং প্রাদেশিক মুখ্যমন্ত্রী জাম কামালের সঙ্গে সাক্ষাৎ করেন। 

প্রদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ লাঙ্গো-ও জানান, চীনা রাষ্ট্রদূত অক্ষত আছেন। তেহরিকে তালেবান পাকিস্তান বা টিটিপি বিস্ফোরণের দায়িত্ব স্বীকার করেছে। তবে চীনা রাষ্ট্রদূত ও তার সঙ্গে থাকা প্রতিনিধিদলকে লক্ষ্য করে ওই হামলা হয়েছে কিনা তা পরিষ্কার করে নি টিটিপি।

অনলাইন আপডেট

আর্কাইভ