রবিবার ২০ জুন ২০২১
Online Edition

বিরোধী নেতা-কর্মীদের গ্রেপ্তার করে সরকার দেশকে নরকপুরীতে পরিণত করেছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: বিরোধী নেতা-কর্মীদের গ্রেপ্তার করে সরকার দেশকে নরকপুরীতে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা, নরসিংদী ও ব্রাক্ষণবাড়ীয়াসহ সারাদেশে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানাতে গিয়ে  গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সারাদেশকে নরকপুরীতে পরিণত করেছে। তারা বিএনপি, তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদেরকে ধারাবাহিকভাবে গ্রেপ্তার করছে, মাহে রমজানেও সরকারের দানবীয় মূর্তি যেন আরও বিকট আকার ধারণ করেছে। আমরা অবিলম্বে এহেন গ্রেপ্তার বন্ধ এবং গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি।
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসের মহামারীতে দেশবাসীর আতঙ্ক ও উদ্বেগের মধ্যেও বিরোধী দলের ওপর গণবিরোধী সরকারের জুলুম,-নির্যাতনের মাত্রার কোনো কমতি নেই। বরং আরো বহুগুন বেড়েছে। ব্রাক্ষণবাড়ীয়ায় বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তারে পুলিশের সাঁড়াশি অভিযান, ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার যুগ্ম সম্পাদক মুনির হোসেন, উলামা দলের সহসভাপতি মাওলানা আলাউদ্দিন, নরসিংদী জেলার কোষাধ্যক্ষ সমির ভুঁইয়া, ছাত্র দলের যুগ্ম সম্পাদক সাদেকুর রহমান, কাজী সালমান, স্থানীয় বিএনপি কর্মী তারেক সরকার ডালিমসহ সারাদেশে নেতা-কর্মীদের পুলিশ গ্রেপ্তার করছে। শুধু তাই নয়, বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পুলিশি অভিযান চালানো হচ্ছে।
মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের মানুষ এখন এক অত্যাচারী শাসকের বর্বর শাসনে কাতরাচ্ছে। আওয়ামী সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণে জনগণ সর্বদায় আতঙ্কিত।
ভোটারবিহীন সরকার দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে গ্রেফতার করছে, এই পবিত্র মাহে রমজানেও আওয়ামী সরকারের দানবীয় মূর্তি যেন আরও বিকট আকার ধারণ করেছে। তাদের দুঃশাসন থেকে দেশকে রক্ষায় দেশপ্রেমিক জনগণসহ নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। এর কোনো বিকল্প নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ