শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
Online Edition

উলামায়ে কেরামকে গণগ্রেফতার ও রিমান্ডের ঘটনায় জামায়াতের উদ্বেগ

বিভিন্ন ইসলামী দলের শীর্ষ নেতৃবৃন্দ এবং উলামায়ে-কেরামকে গণ-গ্রেফতার ও রিমান্ডে নিয়ে মানসিক নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল বুধবার এক বিবৃতি প্রদান করেছেন।
প্রদত্ত বিবৃতিতে তিনি বলেন, বিভিন্ন ইসলামী দলের শীর্ষ নেতৃবৃন্দ ও দেশের প্রসিদ্ধ উলামা-মাশায়েখদের ঢালাওভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলা দেয়া হচ্ছে এবং রিমান্ডে নিয়ে মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে। সম্মানিত উলামায়ে কেরামের প্রতি সরকারের এই আচরণ অত্যন্ত অমর্যাদা ও মানহানিকর। আমরা সরকারের এই আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি।
বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার দেশের বরেণ্য উলামা-মাশায়েখদের নিশ্চিহ্ন করার এক ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। মূলত সরকার এ দেশ থেকে ইসলামী চেতনা ও মূল্যবোধ ধ্বংস করতে চায়। শীর্ষ উলামায়ে-কেরামের নামে যে মিথ্যা ও বিষোদগারপূর্ণ ঘৃণা ছড়ানো হচ্ছে, তার সর্বনাশা ছোবল থেকে বস্তুত কেউই রেহাই পাবে না। এ অপতৎপরতার মাধ্যমে বরেণ্য আলেম-উলামা ও মর্যাদাসম্পন্ন ইসলামী ব্যক্তিত্বের চরিত্র হনন করে ইসলামি চেতনার উপর আঘাত করা হচ্ছে। জাতির জন্য এর পরিণাম কখনো শুভ হতে পারে না। এ অশুভ কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্টদের বিরত থাকার আহবান জানাচ্ছি। সেই সাথে গণগ্রেফতার ও হয়রানি বন্ধ করে বিভিন্ন ইসলামী দলের শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের মুক্তি দেওয়ার জন্য আমরা সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ