ঢাকা, ‍শুক্রবার 17 September 2021, ২ আশ্বিন ১৪২৮, ৯ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

চিত্রনায়ক ওয়াসিম মারা গেছেন

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঢাকাই সিনেমার সোনালী দিনের সুপারস্টার অভিনেতা ওয়াসিম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গুরুতর অসুস্থ অবস্থায় শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওয়াসিমকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালের চিকিৎসক জয়ন্ত নারায়ণ শর্মা আচার্য জাগো নিউজকে বলেন, ১২টা ৪০মিনিটে জরুরি বিভাগে আনা হলে তাকে মৃত ঘোষণা করা হয়। হাসপাতালে তার নাম লেখা হয় মেজবাহউদ্দিন আহমেদ ওয়াসিম।

তিনি জানান, চিত্রনায়ক ওয়াসিম বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান সম্প্রতি তার গুরুতর অসুস্থ হওয়ার খবর জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। তিনি ফেসবুকে লেখেন, ‘রাজকীয় ছবি মানেই ওয়াসিম ভাই। অনেক ছবি সুপারহিট দিয়েছেন তিনি। কিছুদিন ধরে অনেক অসুস্থ, হাঁটতে পারছেন না। বিছানাতে শুয়েই কাটছে সময়। সবার কাছে দোয়া চাচ্ছি ওয়াসিম ভাইয়ের জন্য।’

এক সময় বাণিজ্যিক-অ্যাকশনের পাশাপাশি ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি দখলে ছিল ওয়াসিমের। ১৯৭২ সালে ঢাকাই সিনেমাতে ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’র মাধ্যমে। আর নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। এক সময় বাণিজ্যিক ঘরানার সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে উঠেছিলেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ