রবিবার ০২ অক্টোবর ২০২২
Online Edition

পুত্রবধূ ডা. জোবাইদার তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা চলছে  

রিপোর্টার : করোনা ভাইরাসে আক্রান্ত হলেও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শরীরে কোনো উপসর্গ নেই। তিনি শারীরিকভাবেও সুস্থ আছেন। ফলে তাকে বাসায় রেখেই চিকিৎসা সম্ভব বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন। গত মঙ্গলবার গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ খালেদা জিয়াকে পর্যবেক্ষণ করে বেরিয়ে তিনি এ কথা বলেন। ডা. মামুন বলেন, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেয়া হয়েছে। তার রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোনো ঝুঁকি আছে কি-না, তা রিপোর্ট এলে পর্যালোচনা করে বোঝা যাবে। এদিকে খালেদা জিয়ার চিকিৎসা তত্ত্বাবধান করছেন তার ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান। বিষয়টি জানিয়ে ডা. মামুন বলেন, তিনি (ডা. জোবাইদা) দেশে ও বিদেশে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। আসলে মেডিকেল টিম ওয়ার্কের মাধ্যমে ম্যাডামের চিকিৎসা চলছে। গত রোববার খালেদা জিয়া করোনায় আক্রান্তের খবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান। একইসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। তিনি ভালো আছেন।

দোয়া মাহফিল : ঢাকা-১৮ আসনের অন্তর্গত সাতটি থানার বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বেগম খালেদা জিয়া ও অসুস্থ অন্য নেতাদের রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। মঙ্গলবার অনুষ্ঠিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন দক্ষিণখান থানা বিএনপির সভাপতি শাহাব উদ্দিন সাগর, সাধারণ সম্পাদক কমিশনার আলী আকবর আলী, খিলক্ষেত থানার সভাপতি এসএম ফজলুল হক, সাধারণ সম্পাদক সোরহাব খান স্বপন, উত্তরা পশ্চিম থানার আহ্বায়ক আফাজ উদ্দিন, সদস্য সচিব আজমল হুদা মিঠু, তুরাগ থানার সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, বিমানবন্দর থানার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক আতিকুল ইসলাম আতিক, উত্তরা পূর্বথানার সিনিয়র সহ-সভাপতি শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এস আই টুটুলসহ অঙ্গ সংগঠনের নেতারা। দোয়া মাহফিলে জিয়াউর রহমান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও আরাফাত রহমান কোকোসহ দেশবাসীর জন্য দোয়া করা হয়।

এছাড়া ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্থ দীর্ঘায়ু কামনায় গতকাল বাদ জোহর বিএসএমএমইউ কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনা করা হয় এবং একইসংগে মহান আল্লাহর নিকট এই বিশ্ব মহামারী থেকে পরিত্রাণের জন্য প্রার্থনা করা হয়। কর্মসূচীতে উপস্থিত ছিলেন ড্যাব কোষাধ্যক্ষ ডাঃ মোঃ জহিরুল ইসলাম শাকিল, সহ-সভাপতি ও বিএসএমএমইউর সভাপতি ডাঃ মোঃ এরফানুল হক সিদ্দিকী, যুগ্মমহাসচিব ডাঃ মোঃ শহিদুল হাসান বাবুল, ডাঃ আদনান হাসান মাসুদ, সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ শহিদুল ইসলাম, ডাঃ মোঃ আবু নাসের, প্রকাশনা সম্পাদক ডাঃ মুহাম্মদ জাফর ইকবাল, সহ সম্পাদক ডাঃ মশিউর রহমান কাজল, ডাঃ আবু সাঈদ মহ্বিুল্লাহ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ