মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২
Online Edition

একাদশে সুযোগ পেলে ভালো করতে চান সাইফ

স্পোর্টস রিপোর্টার : জাতীয় ক্রিকেট দলের হয়ে প্রায় প্রতিটি টেস্ট সিরিজের প্রাথমিক দলেই সাইফ হাসানের ডাক আসে। কিন্তু চূড়ান্ত স্কোয়াডে গিয়ে ঝরে যান সাইফ। দীর্ঘদিন ধরে জাতীয় দলের সঙ্গে আছেন তিনি। তবে ম্যাচ খেলেছেন মোটে ২টি। বাংলাদেশ দলের হয়ে সবশেষ মাঠে নেমেছেন গত বছরের শুরুর দিকে। এরপর আর লাল-সবুজের জার্সি গায়ে মাঠে নামা হয়নি। তবে এবার শ্রীলংকা সফরে একাদশের হয়ে খেলার আশা করছে তরুণ এই টাইগার ওপেনার। আর একাদশে জায়গা মিললে নিজের শতভাগ নিংড়ে দিতে চান। 

গতকাল শ্রীলংকা থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় সাইফ হাসান জানান, ‘আমার মনে হয়, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়ও খুব ভালো প্রস্তুতি চলছিল আমাদের। আমরা যারা বাইরে ছিলাম, তাদের খুব ভালো প্র্যাকটিস চলছিল। তারপর আমরা আয়ারল্যান্ড অনূর্ধ্ব-২৩ এর বিপক্ষে যখন খেলেছি, ওখানেও একটা ভালো সিরিজ হয়েছে। তারপর এখানে আসার আগে এনসিএলটাও খুব ভালো একটা প্রস্তুতি ছিল আমাদের। অতএব ওভারঅল খুব ভালো একটা প্রস্তুতি ছিল। আশাকরি ওই পারফরম্যান্সগুলা এখানে কাজে লাগবে।’ দলের অনুশীলন নিয়ে সাইফ হাসান বলেন,‘আমাদের সামনে যে অনুশীলন ম্যাচটা আছে এটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ, এটাই আমাদের সুযোগ এখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়া আর উইকেট কী রকম হতে পারে, এ ম্যাচটা খেলে আমাদের বুঝতে হবে। তো আমার মনে হয়, ম্যাচের মধ্যে তারপর প্রত্যেকটা অনুশীলন পর্ব আমাদের জন্য গুরুত্বপূর্ণ। প্রতিদিনই খুব গুরুত্বপূর্ণ। যত ক্যাশ ইন করা যায়, ততই আমাদের জন্য ভালো।’ গত ১২ এপ্রিল শ্রীলংকা সফরে গেছে বাংলাদেশ দল। এরপর তিনদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে গতকাল অনুশীলন শুরু করেছে টিম টাইগার্স। ১৫ এপ্রিল ও ১৬ এপ্রিল দুইদিন অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর আগামী ১৭-১৮ এপ্রিল কাতুনায়েকে নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন সাইফরা।  এই ম্যাচ নিয়ে বাড়তি ভাবনা টপ অর্ডার ব্যাটসম্যান সাইফের। প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে রান করতে চান সাইফ,‘রান করলে অনেক আত্মবিশ্বাস থাকে আর আমার মনে হয় ব্যাটিং প্রস্তুতি আর ফিটনেস ওয়াইজ খুব ভালো ছিল। যদিও ম্যাচ খেলি নাই। জাতীয় দলের সাথে যতদিন ছিলাম, ভালো অনুশীলন সেশন ছিল ব্যাটিং ওয়াইজ, ফিটনেস ওয়াইজ। সব মিলিয়ে আমার মনে হয়, প্রিপারেশন খুব ভালো। আত্মবিশ্বাস খুব ভালো আছে। যদি সুযোগ পাই কাজে লাগানোর চেষ্টা করব। ব্যাটসম্যানরা যারাই সুযোগ পাবে, যারাই সেট হবে এখানে ইনিংস বড় করতে হবে। তাহলে একটা স্কোর যদি পাই, ইনশাআল্লাহ্ টিমের জন্যই ভালো হবে।’ 

২১-২৫ এপ্রিল শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল-৩ মে অুনষ্ঠিত দ্বিতীয় ও শেষ টেস্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ