রবিবার ১৭ অক্টোবর ২০২১
Online Edition

লকডাউনের আওতামুক্ত যারা

স্টাফ রিপোর্টার : কঠোর বিধিনিষেধসহ জারি করে সোমবার নতুন প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ অনুযায়ী আগামীকাল বুধবার থেকে সাত দিনের লকডাউন দেয়া হয়েছে। এসময় জরুরি পরিষেবা চালু থাকবে। তারা থাকবেন লকডাউনের আওতামুক্ত।
প্রজ্ঞাপন অনুযায়ী জরুরি পরিষেবার আওতায় রয়েছে, আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (স্থলবন্দর, নদীবন্দর ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।
অতি জরুরি প্রয়োহন ছাড়া (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে। প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি অবনতির কারণে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ