বুধবার ২৭ অক্টোবর ২০২১
Online Edition

কঠোর লকডাউনের খবরে টিসিবির ট্রাকেও লাইন দীর্ঘ হচ্ছে

স্টাফ রিপোর্টার : একদিকে বাজারদর ঊর্ধ্বগতি, অন্যদিকে রমযানের শুরুতে দেশে থাকবে কঠোর বিধিনিষেধ। এর দৃশ্যমান প্রভাব এখনই বোঝা যাচ্ছে টিসিবির পণ্য বিক্রির ট্রাকসেলগুলোর সামনে। বিশেষ করে কঠোর বিধিনিষেধের খবরের পর থেকে আরও কয়েকগুণ দীর্ঘ হয়েছে টিসিবির পণ্য ক্রয়ে ক্রেতাদের লাইন।
রমযান উপলক্ষে টিসিবির খোলাবাজারে দ্বিতীয় ধাপে পণ্য বিক্রি শুরু হয়েছে গত ১ এপ্রিল। এরপর ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত দেয়া হয় বিধিনিষেধ। ফলে ওই সময় থেকেই নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে টিসিবির ট্রাকসেলে বাড়তি ভিড় লক্ষ্য করা গেছে। যা এখন আরও বেড়েছে।
সরেজমিনে রাজধানীর রামপুরা, শান্তিনগর, ফকিরাপুল বাজারে টিসিবির ট্রাকসেলের সামনে দীর্ঘ লাইন দেখা গেছে। রামপুরা বাজারে টিসিবির ট্রাক সেলে বিক্রি শুরু হয় দুপুর ১২টায়। এর কিছুক্ষণ পর সেখানে প্রায় শতাধিক মানুষের লাইন দেখা যায়। দেখা যায়, পণ্য বিক্রি করতে হিমসিম খাচ্ছেন ডিলার ও বিক্রয়কর্মীরা। তবে বেশকিছু স্থানে টিসিবির ট্রাকসেল পৌঁছাতে দেরি হওয়ার অভিযোগ পাওয়া গেছে। বাড্ডা সরকারি প্রথমিক বিদ্যালয়ের সামনে দুপুর দেড়টায়ও আসেনি টিসিবির ট্রাক। এর মধ্যে সেখানে শতাধিক মানুষকে অপেক্ষা করতে দেখা গেছে। সেখানে অপেক্ষামান আছিয়া বেগম বলেন, বাড়ির কাজ ফেলে সকাল ১০টা থেকে লাইনে দাঁড়িয়ে আছি। কিন্তু ট্রাকতো আসে না। আসবে কিনা সেটাও কেউ জানে না। এ বিষয়ে কয়েকজন ডিলার মুঠোফোনে জানান, চাহিদা বেশি থাকায় বরাদ্দের পণ্য তুলতে সময় লাগছে।

অনলাইন আপডেট

আর্কাইভ