বুধবার ২৭ অক্টোবর ২০২১
Online Edition

বন্ধ থাকবে শেয়ারবাজারের লেনদেন

স্টাফ রিপোর্টার: ব্যাংক বন্ধ ঘোষণা করায় শেয়ারবাজারেও লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির সিদ্ধান্ত অনুযায়ী, যতদিন ব্যাংক বন্ধ থাকবে ততদিন শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। নিয়ন্ত্রক সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেন।
করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আটদিন বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এর প্রেক্ষিতে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকের লেনদেন বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। তবে এটিএম বুথ ও ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু থাকবে।
বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নেয়ার পর বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত ছিল ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারে লেনদেন চলবে। ব্যাংক বন্ধ থাকলে শেয়ারবাজারে লেনদেন চালিয়ে যাওয়ার সুযোগ নেই। তিনি বলেন, শেয়ারবাজারে লেনদেন নিষ্পত্তির জন্য ব্যাংক খোলা থাকা প্রয়োজন। তাই যতদিন ব্যাংক বন্ধ থাকবে ততদিন শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংক খুলে দেয়া হলে শেয়ারবাজারেও লেনদেন চালু করা হবে। এ বিষয়ে দুই স্টক এক্সচেঞ্জকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হবে। তবে আগামীকাল মঙ্গলবার শেয়ারবাজারে লেনদেন চলবে।

অনলাইন আপডেট

আর্কাইভ