বুধবার ২৭ অক্টোবর ২০২১
Online Edition

সুপ্রিম কোর্ট বারের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ২০২১-২০২২ সেশনের নবনির্বাচিত প্রতিনিধিরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন।
গতকাল সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সাধারণ সভা শেষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন করা হয়। দায়িত্ব হস্তান্তরের আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার সাবেক বিচারপতি এ এফ এম আবদুর রহমান আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত সভাপতি ও সম্পাদকসহ সবার নাম ঘোষণা করেন। তাদের পরিচিতির পর নতুন কমিটির কাছে দায়িত্বভার অর্পণ করা হয়। তবে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি থাকায় দায়িত্ব গ্রহণকালে সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু উপস্থিত ছিলেন না।
এ সময় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবীর সমিতির সদ্য বিদায়ী সভাপতি ও অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন।
এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২০২২ সেশনের) নির্বাচনে টানা দুই দিন ভোট গ্রহণের পর গত ১২ মার্চ ফল ঘোষণা করা হয়। সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হন। খসরু নতুন হলেও কাজল তার পদে পুনরায় নির্বাচিত হয়েছেন।
এবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১৪টি পদের মধ্যে আটটি পদে বিজয়ী হন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা। আর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা ছয়টি পদে বিজয়ী হন।
সভাপতি, একটি সহ-সভাপতি, একটি সহ-সম্পাদক, কোষাধ্যক্ষ ও চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের প্রার্থীরা। আর সম্পাদক, একটি সহ-সভাপতি, একটি সহ-সম্পাদক ও তিনটি সদস্য পদ পেয়েছের বিএনপিপন্থী নীল প্যানেলের প্রার্থীরা।
কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের প্রার্থী মো. ইকবাল করিম। সহ-সম্পাদকের দুটি পদের মধ্যে একটিতে জয় পেয়েছেন নীল প্যানেলের মাহমুদ হাসান।
সাতটি সদস্য পদের মধ্যে সাদা প্যানেলের যে চার প্রার্থী বিজয়ী হয়েছেন তারা হলেন- এ বি এম শিবলী সাদেকীন, মাহফুজুর রহমান, মিন্টু কুমার মণ্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ।
আর নীল প্যানেলের বিজয়ীরা হলেন- এস এম ইফতেখার উদ্দিন আহমেদ, পারভীন কাওসার ও রেদওয়ান আহমেদ।

অনলাইন আপডেট

আর্কাইভ