রবিবার ১৭ অক্টোবর ২০২১
Online Edition

স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা : লক ডাউনের অস্টম দিনে ও দ্বিতীয়  ধাপের লকডাউনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখী মানুষের ঢল নেমেছে। বি আইডব্লিউটিসি সূত্রে জানাযায়, গোলো রোববার রাত থেকেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঢাকামুখী যাত্রীদের চাপ বেশি থাকলেও সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে লকডাউনে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে থাকে ঘাট এলাকায়। এদিকে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষেয় রয়েছে হাজারো যানবাহন। আর এসব যানবাহনের মধ্যে প্রাইবেটকার, মাইক্রোবাস ও ছোট গাড়ীর সংখ্যাই বেশি। এ চাপ সামাল দিতে ফেরী কর্তৃপক্ষ হিমসিম খাচ্ছে।
তবে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় স্বাস্থ্যবিধি অপেক্ষা করে পদ্মা পাড়ি দিতে ফেরি গুলোতে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়।
এছাড়াও জীবনের ঝুঁকি নিয়ে অনেক যাত্রী ট্রলারযোগে পদ্মা পাড়ি দিচ্ছেন। বি আইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহ উপ ব্যবস্থাপক শফিকুল ইসলাম  জানান, সকাল থেকে ১৪টি ফেরি দিয়ে এই রুটে চলছে যাত্রী ও যানবাহন পারাপার। সকাল থেকে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে হাজারো যানবাহন।
লকডাউনের আশঙ্কায় বেশিরভাগ যাত্রীরা বাড়ি ফিরছেন। ফলে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিগুলোতে যাত্রীদের চাপ বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ