বুধবার ২৭ অক্টোবর ২০২১
Online Edition

নীরবেই শেষ হলো অমর একুশের বইমেলা

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস পরিস্থিতির কারণে প্রায় নীরবেই শেষ হলো এবারের অমর একুশে বইমেলা ২০২১। গতকাল  সোমবার অমর একুশে বইমেলার শেষ দিনে নতুন বই এসেছে ৬৪টি এবং মেলায় প্রকাশিত সর্বমোট নতুন বইয়ের সংখ্যা ২৬৪০টি। গতকাল মেলা শুরু হয় বেলা ১২ টায় এবং চলে বিকেল পাঁচটা পর্যন্ত।
মেলায় আসা বিষয়ভিত্তিক বইগুলো হলো : গল্প-৬, উপন্যাস-৪, প্রবন্ধ-৮, কবিতা-২৯, ছড়া-৪, জীবনী-২, মুক্তিযুদ্ধ-২, নাটক-১,বঙ্গবন্ধু-৪ এবং অন্যান্য-৬টি বই। বইমেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানের মধ্য থেকে স্টলের নান্দনিক অঙ্গসজ্জায় শ্রেষ্ঠ বিবেচিত তিনটি প্রতিষ্ঠানকে ‘শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার’ প্রদান করা হয়েছে। এসব প্রকাশনা প্রতিষ্ঠান হলো-উড়কি (স্টল নম্বর-৪৩) এক ইউনিট, সংবেদ(স্টল নম্বর-১৮৯,১৯০) ২-৪ ইউনিট,কথাপ্রকাশ ;প্যাভেলিয়ন-২০।
গত ১৮ই মার্চ বৃহস্পতিবার থেকে শুরু হয় বহুল কাঙ্খিত অমর একুশে বইমেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি ‘অমর একুশে বইমেলা ২০২১’ ও অনুষ্ঠানমালার উদ্বোধন ঘোষণা করেন।
বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

অনলাইন আপডেট

আর্কাইভ