শুক্রবার ১৪ মে ২০২১
Online Edition

চলমান লকডাউন সোম ও মঙ্গলবারও চলবে, বন্ধ থাকবে দূরপাল্লার পরিবহন

সংগ্রাম অনলাইন ডেস্ক: আগামীকাল সোমবার ও পরশু মঙ্গলবার প্রথম ধাপের চলমান ঢিলেঢালা লকডাউনের ধারাবাহিকতা চলবে।পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই দুদিন দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে। আর বুধবার থেকে চলবে সর্বাত্মক কঠোর লকডাউন। আজ রোববার (১১ এপ্রিল) এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে ৪ এপ্রিল প্রথম দফার লকডাউন জারি করা হয় যা আজ শেষ হচ্ছে। 

আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে অপেক্ষাকৃত কঠোর ও সর্বাত্মক লকডাউন। মাঝের এই দুদিন কী হবে তা নিয়ে আলোচনা চলছিল। এর মধ্যেই সরকারের এই জ্যেষ্ঠ মন্ত্রী বিষয়টি পরিষ্কার করলেন।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, আজ বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের সভাপতিত্বে উচ্চ পর্যায়ের একটি ভার্চুয়াল বৈঠক হবে। বৈঠকে সরকারের শীর্ষ কর্মকর্তারা লকডাউনের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে সুনির্দিষ্ট কিছু প্রস্তাব দেবেন। সেই প্রস্তাব প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে আনুষ্ঠানিক প্রজ্ঞাপন জারি হবে।

এর আগে সীমিত পরিসরে লকডাউন দেয় সরকার। অফিস আদালত খোলা রেখে গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তিতে ছিল অফিসগামী যাত্রীরা। পরে গণপরিবহনে অর্ধেক সিট খালি রেখে বাস চলাচলের অনুমতি দিলে সংকট কিছুটা কমে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ