বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
Online Edition

করোনার বাড়তি সতর্কতা হিসেবে স্বাস্থ্য পরীক্ষা করালেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় বাড়তি সতর্কতা হিসেবে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। গতকাল শনিবার বিকেল ৩টার দিকে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজায় তার এ স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
জানা গেছে, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে গতকাল বিকেল ৩টার দিকে ল্যাবএইডের টেকনোলজিস্ট মো. সবুজ তার বাসায় প্রবেশ করেন। এর কিছুক্ষণ পর খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুনও বাসায় যান। এ সময় তার উপস্থিতিতে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
বিষয়টি নিশ্চিৎ করে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুনের বরাত দিয়ে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বলেন, নিয়মিত চেকআপের অংশ হিসেবে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা পরীক্ষার জন্য ম্যাডামের কোনো নমুনা নেয়া হয়নি।
সরকারের নির্বাহী আদেশে জামিনে রয়েছেন খালেদা জিয়া। যদিও তাকে গৃহবন্দী করে রাখা হয়েছে বলে অভিযোগ করে আসছেন বিএনপি নেতারা। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় তাকে কারাগারে যেতে হয়েছিল। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর গত বছর করোনা মহামারি বৃদ্ধি পাওয়ার পর পরিবারের আবেদনে তাকে ৬ মাসের জামিনে মুক্তি দেয় সরকার, যা তিন দফায় বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। খালেদা জিয়ার সঙ্গে শুধুমাত্র তার পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক ছাড়া অন্য কেউ দেখা করতে পারেন না।

অনলাইন আপডেট

আর্কাইভ