শুক্রবার ১৪ মে ২০২১
Online Edition

মিয়ানমারে জান্তাবিরোধী সশস্ত্র বাহিনীর হামলায় ১০ পুলিশ নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী আন্দোলনে সেনাবাহিনীর দমনপীড়ন ও হত্যাযজ্ঞের বিরুদ্ধে অবস্থান নেওয়া জাতিগত সশস্ত্র বাহিনীগুলোর একটি জোট দেশটির পূর্বাঞ্চলের একটি থানায় হামলা চালিয়েছে।

শনিবার স্থানীয় সময় সকালের দিকে শান রাজ্যের নউংমনে ওই হামলায় অন্তত ১০ পুলিশ সদস্য নিহতও হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমগুলোর বরাত  দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জান্তাবিরোধী এ বাহিনীতে আরাকান আর্মি, তা’আং ন্যাশনাল লিবারেশন আর্মি ও মিয়ানমার ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স আর্মিও আছে বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

শনিবারের হামলায় অন্তত ১০ পুলিশ সদস্যের নিহত হওয়ার খবর দিয়েছে শান নিউজ; সংবাদমাধ্যম শোয়ে ফি মেয়ায় বলছে, নিহতের এ সংখ্যা ১৪। 

থানায় হামলা প্রসঙ্গে সামরিক জান্তার মুখপাত্রের মন্তব্য নিতে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সফল হয়নি বলে জানিয়েছে রয়টার্স।

অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিকাল প্রিজনার্সের হিসাবে, দক্ষিণপূর্ব এশিয়ার এ দেশটিতে ১ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর থেকে শুরু হওয়া আন্দোলন এখন পর্যন্ত ৬০০রও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ