মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
Online Edition

বেসরকারিভাবে ভ্যাকসিন আমদানির সুপারিশ

স্টাফ রিপোর্টার : করোনা ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম যুক্তরাজ্যে ফলপ্রসূ হয়েছে। বাংলাদেশেও এ কর্মসূচি সফল করার লক্ষ্যে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে সুনির্দিষ্ট নীতিমালার মধ্যে বেসরকারিভাবে ভ্যাকসিন আমদানি করে টিকাদানের সুপারিশ করেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।
গতকাল শুক্রবার কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। কমিটি এর আগেও বেরসকারিভাবে টিকাদান কর্মসূচি পরিচালনা করার সুপারিশ করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারিভাবে টিকাদান কর্মসূচি পরিচালনার জন্য পুনরায় সুপারিশ করা হলো।
গত ৭ এপ্রিল পরার্মশক কমিটির ৩০তম সভা অনুষ্ঠিত হয়। পরে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, সংক্রমণের হার বাড়ার কারণে করোনা পরীক্ষার কেন্দ্রগুলোতে রোগীর ভিড় বাড়ছে, রিপোর্ট পেতেও সময় লাগছে। যারা টেস্ট করতে আসছেন, তাদের একটা বড় অংশ বিদেশগামী যাত্রী। বিদেশে অভিবাসী কর্মজীবী মানুষ ছাড়া অন্য যাত্রীদের বেসরকারি পরীক্ষাগারে পাঠাতে পারলে সরকারি ল্যাবরেটরিতে চাপ কিছুটা কমবে।
 বিদেশে অভিবাসী কর্মজীবী মানুষ ছাড়া অন্য যাত্রীদের বেসরকারি পরীক্ষাগারে পাঠানোর বিষয়টি বিবেচনা করা প্রয়োজন। এতে করে রোগীদের পরীক্ষা ও রিপোর্ট দ্রুত প্রদান করে আইসোলেশন নিশ্চিত করা যাবে; যা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য গুরুত্বপূর্ণ।

অনলাইন আপডেট

আর্কাইভ