বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১
Online Edition

বিনা চিকিৎসায় রাস্তায় মানুষ মারা যাচ্ছে -মিয়া গোলাম পরওয়ার

দেশের স্বাস্থ্যখাতে চরম অব্যবস্থাপনা ও বিপর্যয়কর পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, দেশের স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে। সকল ক্ষেত্রে এক চরম অব্যবস্থাপনা ও বিপর্যয়কর পরিস্থিতি বিরাজ করছে। কোথাও কোনো শৃঙ্খলা নেই। করোনা পরিস্থিতির প্রতিনিয়ত অবনতি ঘটছে। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষের মৃত্যু হচ্ছে। এ পর্যন্ত করোনায় ৬ লাখ ৫১ হাজার ৬৫২ আক্রান্ত এবং ৯ হাজার ৩৮৪ জন মৃত্যুবরণ করেছেন।
তিনি বলেন, সরকারের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করায় সর্বত্রই এক অরাজক অবস্থা বিরাজ করছে। হাসপাতালগুলোতে পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী নেই। সাধারণ বেড ও আইসিইউতে কোনো সিট খালি নেই। অনেকে রোগী নিয়ে বিভিন্ন হাসপাতালে ঘোরাফেরা করেও ভর্তি করাতে পারছেন না। বিনা চিকিৎসায় রাস্তায় মানুষ মারা যাচ্ছে। স্বাস্থ্যবিধি পালনের ব্যাপারেও সরকারের পক্ষ থেকে যথেষ্ট মনিটরিং নেই। সকল ক্ষেত্রেই সরকারের চরম ব্যর্থতার চিত্রই ফুটে উঠছে।
প্রত্যেক হাসপাতালে শূন্য পদের অনুকূলে চিকিৎসক নিয়োগ, হাসপাতালগুলোতে করোনা ইউনিট ও আইসিইউ বেড বৃদ্ধি, অক্সিজেনসহ জরুরি সুরক্ষা সামগ্রী সরবরাহসহ জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ