বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১
Online Edition

স্বাধীনতার সুফল মানুষের কাছে পৌঁছে দিতে জামায়াতের নেতা-কর্মীদের এগিয়ে আসতে হবে

স্বাধীনতার ৫০ বর্ষপূর্তিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর উদ্যোগে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছেন আমীরে জামায়াত ডা: শফিকুর রহমান

বাংলাদেশের স্বাধীনতার সুফল মানুষের নিকট পৌঁছে দিতে জামায়াতের নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান। গত মঙ্গলবার রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
‘মহান স্বাধীনতার ৫০ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে  প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর নির্বাহী সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ। জামায়াতের রাজশাহী মহানগরীর আমীর মাওলানা ড. কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডলের সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, রাজশাহী মহানগরীর নায়েবে আমীর অধ্যক্ষ সিদ্দীক হোসেন, এডভোকেট আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, রাবি শিবিরের সভাপতি সালমান ফারসী ও মহানগরী শিবিরের সভাপতি আলম নূর প্রমুখ। সেমিনারে প্রবন্ধ পাঠ করেন রাজশাহী মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক শাহাদাৎ হোসাইন।
সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর আমীর ড. শফিকুর রহমান বলেন, আজ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর অতিক্রান্ত হতে চলেছে। এই ৫০ বছরে আমাদের স্বাধীনতা অর্জনের মূল যে প্রত্যাশা ছিলো তা এখনও বাস্তবায়ন করা সম্ভব হয়নি। আমি নিজে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে এ কথা বলবো না যে, স্বাধীনতার এই সময়ের মধ্যে আমরা কিছুই অর্জন করতে পারিনি। তবে স্বাধীনতা অর্জনে জাতির যে প্রত্যাশা ছিলো তার অনেক কিছুই অধরা রয়ে গেছে। গণতন্ত্রকে হত্যা করে মানুষের বাক স্বাধীনতা রুদ্ধ করা হয়েছে। সাধারণ মানুষ অর্থনৈতিক শোষণ এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে অবর্ণনীয় জুলুম-নির্যাতনে অতিষ্ঠ। যা স্বাধীনতার মূল চেতনাকে ভূলুন্ঠিত করেছে। তিনি বর্তমান এই পরিস্থিতিতে জামায়াতে ইসলামীর সকল নেতা-কর্মীকে বাংলাদেশের স্বাধীনতার সুফল অর্জনে মূল ভূমিকা রাখার আহ্বান জানান।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ প্রধান আলোচকের বক্তব্যে বলেন, বর্তমান দেশের এই ক্রান্তিলগ্নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে সমৃদ্ধ ও শোষণমুক্ত একটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। আর বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতিষ্ঠালগ্ন থেকে এ কাজটিই করে যাচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ