ঢাকা, বৃহম্পতিবার 22 April 2021, ৯ বৈশাখ ১৪২৮, ৯ রমযান ১৪৪২ হিজরী
Online Edition

লকডাউনে চলবে উবার

সংগ্রাম অনলাইন ডেস্ক: সরকার এবং বিআরটিএর নির্দেশনা অনুযায়ী রাইড শেয়ারিং অ্যাপ উবার তাদের সেবা চালু করেছে। বুধবার বাংলাদেশে উবারের মুখপাত্র এ তথ্য জানান।

উবার বলছে, সরকার এবং বিআরটিএর নির্দেশনা অনুযায়ী উবারের সেবা চালু করা হয়েছে। তবে উবারের মোটরসাইকেল সার্ভিসটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

এর আগে মঙ্গলবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জরুরি বিজ্ঞপ্তিতে বুধবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সব সিটি করপোরেশনের এলাকায় শর্ত সাপেক্ষে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হয়।

সরকারের এই বিজ্ঞপ্তির আলোকেই উবার তাদের সেবা চালু করেছে। সে হিসেবে কেবল সিটি করপোরেশন এলাকায়ই উবারের সেবা নেয়া যাবে। যদিও উবারের মোটরসাইকেল সার্ভিস চালুর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গত সোমবার গণপরিবহন চলাচলে বিধিনিষেধ আরোপের পর রাইড শেয়ারিং অ্যাপ খুলে দেয়ার দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করেছেন মোটরসাইকেল চালকেরা। বুধবারও রাজধানীর মগবাজার, বেইলি রোড, শ্যামলী, এয়ারপোর্ট ও তেজগাঁওয়ে সড়ক অবরোধ করে স্বল্প সময়ের জন্য বিক্ষোভের খবর পাওয়া গেছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ