ঢাকা, শনিবার 25 September 2021, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

সংগ্রাম অনলাইন ডেস্ক: ওয়েবসাইট উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির নগর কার্যালয়ে অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিষয়ে সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়গুলোর টেকনিক্যাল সাব কমিটির পঞ্চম সভায় এই ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এই ওয়েবসাইট উদ্বোধন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সভায় ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.সাজ্জাদ ওয়াজিদ প্রমুখ।

এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আহসান-উল-আম্বিয়া, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলামসহ কারিগরি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক যাত্রা শুরু হওয়া ওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) ভর্তিচ্ছুরা ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত প্রাথমিক আবেদন করতে পারবেন।

প্রথমদিন মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ২০ হাজারেরও অধিক ভর্তিচ্ছু তাদের প্রাথমিক আবেদন সম্পন্ন করেছেন বলে জানানো হয়।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ