শনিবার ০৮ মে ২০২১
Online Edition

রাজশাহীতে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির চার নেতার নামে গ্রেফতারি পরোয়ানা জারি

(ফাইল ছবি) মিনু, দুলু, বুলবুল, মিলন

রাজশাহী অফিস: রাজশাহীতে মিনুসহ বিএনপির ৪ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আজ বুধবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতের বিচারক সাইফুল ইসলাম তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সেই সাথে মামলার পরবর্তী তারিখ ২৬ এপ্রিল ধার্য করা হয়।
মামলায় আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। এর আগে, গত মঙ্গলবার (১৬ মার্চ) সকাল ১১টার দিকে রাজশাহীর আদালতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ দলটির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. মুসাব্বিরুল ইসলাম।
প্রসঙ্গত, গত ২ মার্চ রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্যান্য বিএনপি নেতারা অশোভন ও উসকানিমূলক বক্তব্য দেন বলে অভিযোগ ওঠে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে অশোভন বক্তব্য দেয়ার অভিযোগে গত ৯ মার্চ রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেটে আবেদন করেন অ্যাডভোকেট মো. মুসাব্বিরুল ইসলাম। ওই মামলার আবেদনের অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অনলাইন আপডেট

আর্কাইভ