শনিবার ০৮ মে ২০২১
Online Edition

সাংস্কৃতিক কমপ্লেক্স  হচ্ছে ২৫ উপজেলায়

সংসদ রিপোর্টার: দেশের ২৫টি উপজেলায় সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। উপজেলা সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণের লক্ষ্যে সমীক্ষা শেষ করে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকের কার্যপত্র থেকে তথ্য পাওয়া গেছে।

যেসব উপজেলায় সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মিত হচ্ছে সেগুলো হল মুন্সীগঞ্জের লৌহজং, টাঙ্গাইলের কালিহাতি, মাদারীপুরের শিবচর, শরীয়তপুরের ডামুড্যা, ফরিদপুরের ভাঙ্গা, গাজীপুরর কাপাসিয়া, মানিকগঞ্জের সিংগাইর, ময়মনসিংহের গৌরীপুর, মুক্তাগাছা, ও নান্দাইল, জামালপুরের ইসলামপুর, নেত্রকোনার কেন্দুয়া, শেরপুরের নালিতাবাড়ি, রাজশাহীর বাগমারা, নওগাঁর পতœীতলা, নাটোরের সিংড়া, দিনাজপুরের কাহারোল, রংপুরের গঙ্গাচরা, পঞ্চগড়ের বোদা ও তেতুলিয়া, কুড়িগ্রামের রৌমারি, বাগেরহাটের ফকিরহাট, মড়েলগঞ্জ ও মোল্লাহাট, যশোরের মনিরামপুর, কুমিল্লার হোমনা ও চাঁদপুরের মতলব উপজেলা।

জানা গেছে, বৈঠকে রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি বিরিশিরির বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।

এছাড়া নতুন অ্যাক্রোবেটিক শিল্পীদের প্রশিক্ষণ নিয়মিতভাবে রাজবাড়ী অ্যাক্রোবেটিক প্রশিক্ষণ কেন্দ্রে চলমান রয়েছে বলে বৈঠকে জানানো হয়।

কমিটির সদস্য কমিটির সদস্য অসীম কুমার উকিলের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং সুবর্ণা মুস্তাফা বৈঠকে অংশ নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ