সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

চট্টগ্রামে বাড়ছে করোনা একদিনে আক্রান্ত ২৬৯

চট্টগ্রাম ব্যুরো : ২৪ মার্চ চট্টগ্রামে করোনার প্রকোপ বাড়ছেই। মার্চের শুরু থেকে সংক্রমণ বাড়ছে। মার্চে প্রথমদিকে শতাধিক শনাক্ত হলেও কয়েকদিন ধরে দুই শতাধিক এর বেশি রোগী শনাক্ত হচ্ছে।  গত জানুয়ারি ও ফেব্রুয়ারি সংক্রমণ কম ছিল। মার্চেই গতি পেয়েছে করোনা।

গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষায় ২৬৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৪৩ জন নগরের ও ২৬ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ২৯২ জন। বুধবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকিাশিত প্রতিবেদনে এই তথ্য জানায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১ হাজার ৩৬৯ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ৫২৩ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন,  চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ২২ জনের নমুনা পরীক্ষায় ২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ৫২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২১ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জন এবং চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৫ জনের নমুনা পরীক্ষায় কারো করোনা পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ২৬৯ জন বেড়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ২৯২ জন। যার মধ্যে ৩০ হাজার ৩৫৮ জন নগরের ও ৭ হাজার ৯৩৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সঙ্গে চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা। গত চব্বিশ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩৩ হাজার ৬১৮ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ