ঢাকা, সোমবার 20 September 2021, ৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

ঢাবি ভর্তি: ১৫ দিনেই আবেদন তিন লাখ ছুঁই ছুঁই

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনের মাধ্যমে চলছে। গত ৮ মার্চ থেকে শুরু হওয়া এ আবেদন চলবে আগামী ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এদিকে, আবেদন শুরু হওয়ার গত ১৫ দিনে সোমবার (২২ মার্চ) দুপুর পর্যন্ত ৫টি ইউনিটে মোট আবেদন পড়েছে ২ লাখ ৭৭ হাজার। যদিও কারিগরি জটিলতার কারণে গত ৮ মার্চ আবেদন শুরু হওয়া পর ৮১ ঘণ্টা স্থগিত ছিল। 

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ক ইউনিটে মোট আবেদন জমা পড়েছে ১ লাখ ১০ হাজার, খ ইউনিটে ৩৬ হাজার, গ ইউনিটে ২১ হাজার, ঘ ইউনিটে ৯৫ হাজার এবং চ ইউনিটে ১৫ হাজার।

সোমবার দুপুরে ঢাবি অনলাইন ভর্তি কমিটির আহবায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আবেদন শুরু হওয়ার পর প্রতিদিন গড়ে ৫০-৬০ হাজার করে আবেদন আসছিলো। এ কারণে কারিগরি জটিলতায় তিনদিন এ প্রক্রিয়া বন্ধও ছিলো। তবে এখন মাত্র ৩-৪ হাজার করে আসছে। আশা করি আবেদনকারীদের আবেদন করতে কোন সমস্যা হবে না।

আবেদন প্রক্রিয়া তিনদিন বন্ধ থাকায় আবেদনের সময়সীমা আর বাড়ানো হবে কিনা, এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, যেহেতু মাঝখানে তিনদিন বন্ধ ছিলো, সে সময়টা যদি কেউ চায় তাহলেতো অস্বীকার করার উপায় নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ