শুক্রবার ০৭ মে ২০২১
Online Edition

খুলনার তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল মাদরাসার গোল্ডেন জুবিলী ও রি-ইউনিয়ন আজ

খুলনা অফিস: খুলনার ঐতিহ্যবাহী তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল মাদরাসার ৫০ বছর পূর্তি উপলক্ষে গোল্ডেন জুবিলি ও রি-ইউনিয়ন আজ ১৯ মার্চ  শুক্রবার মাদরাসা চত্বরে অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানকে সামনে  রেখে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাদরাসা চত্বরে তৈরি হয়েছে বিশাল প্যান্ডেল। বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের পাশাপাশি দিনব্যাপী অনুষ্ঠানমালায় যোগ দেবেন বিভিন্ন শ্রেণি-পেশার আমন্ত্রিত অতিথিবৃন্দ। একশ’ খতম তেলাওয়াতে কোরআন ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। শুক্রবার ফজর বাদ খতমে কোরআন উপলক্ষে দোয়া ও প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল আজিজ খালাসির কবর জিয়ারতের মধ্যদিয়ে অনুষ্ঠানমালা শুরু হবে। সকালে সাদা পাঞ্জাবী-পায়জামা ও টুপির সমন্বয়ে র‌্যালী অনুষ্ঠিত হবে। র‌্যালীটি মাদরাসা চত্বর থেকে বের হয়ে মজিদ স্মরণি, শিববাড়ি, গোবরচাকা হয়ে আবারো মাদরাসায় গিয়ে শেষ হবে। এরপর অতিথিবৃন্দের উপস্থিতিতে কুরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত, বেলুন ও পায়রা উড়িয়ে গোল্ডেন জুবিলি ও রি-ইউনিয়নের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। উদ্বোধন শেষে দাতা সদস্য এমদাদুল হক খালাসির স্বাগত ও অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদের উদ্বোধনী বক্তব্যের পর স্মরণিকার মোড়ক উম্মোচন হবে। এরপর গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদানের পর অতিথিদের বক্তব্যের মধ্যদিয়ে প্রথম অধিবেশনের ইতি ঘটবে।

প্রথম অধিবেশনে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। গেস্ট অব অনার হিসেবে থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ)। এতে সভাপতিত্ব করবেন মাদরাসার গভর্নিং বডির সভাপতি ও খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এবং মোনাজাত পরিচালনা করবেন খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মোহাম্মদ সালেহ।

বিকেল সাড়ে তিনটা থেকে একই স্থানে শুরু হবে প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা রি-ইউনিয়ন। চলবে এশার নামাজের আগ পর্যন্ত। সেখানে প্রাক্তনদের স্মৃতিচারণমূলক বক্তব্যের পাশাপাশি প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পরিবেশনায় ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। আসরের নামাজের পর তা’লীমুল মিল্লাত রহমাতিয়া আলিয়া মাদরাসা এ্যালামনাই এসোসিয়েশনের জন্য বিশেষ অবদানের জন্য তিনজনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে। এছাড়া এসময় মাদরাসার একজন শিক্ষক ও একজন কর্মচারীর অবসর গ্রহণের কারণে তাদেরকে মাদরাসার পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে।

এশার নামাজের পর বাংলাদেশের জনপ্রিয় শিল্পী গোষ্ঠী কলরব শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় পরিবেশিত হবে আকর্ষণীয় ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। 

অনলাইন আপডেট

আর্কাইভ