সোমবার ১৮ অক্টোবর ২০২১
Online Edition

অধিনায়কের রেকর্ড গড়া ম্যাচে হেরে সিরিজ খোয়াল ভারত

স্পোর্টস ডেস্ক:  পরপর দুই ম্যাচে দুটি রেকর্ড গড়েছেন ভারতীয় অধিনায়ক মিথিলা রাজ। অথচ তার রেকর্ড গড়া দুই ম্যাচেই হার দেখল ভারত। মিথিলা রাজের নেতৃত্বাধীন ভারতীয় দলকে ঘরের মাঠেই পরাস্ত করল দক্ষিণ আফ্রিকা। আফ্রিকার নারী দলের বিপক্ষে টানা দুই খেলায় হেরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের এক ম্যাচ আগেই সিরিজ খোয়াল স্বাগতিক ভারত। রোববার লখনউয়ে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে পুনম রাউতের অনবদ্য সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৬৬ রান করে ভারত। 

দলের হয়ে ১২৩ বলে ১০টি চারের সাহায্যে সর্বোচ্চ ১০৪ রান করে অপরাজিত থাকেন পুনম। ৩৫ বলে ৫৪ রান করেন হরমনপ্রীত কৌর। ৪৫ রান করেন অধিনায়ক মিথিলা রাজ। এদিন ৪৫ রান করার মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথম নারী ক্রিকেটার হিসেবে সাত হাজার রানের রেকর্ড গড়েন ভারতীয় এই অধিনায়ক। তার আগের ম্যাচে ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ১০ হাজার রানের রেকর্ড গড়েন মিথিলা। 

জিতলেই সিরিজ নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনীতে লিজেল লিকে সঙ্গে নিয়ে ১১৬ রানের জুটি গড়েন লরা উলভার্ট। ৭৫ বলে ১০ চারে ৬৯ রান কলে ফেরেন লিজেল লি। দলীয় ১৩৩ রানে ৭৮ বলে ৫৩ রানে ফেরেন অধিনায়ক লরা।তৃতীয় উইকেট জুটিতে মিগনন ডু প্রেসকে সঙ্গে নিয়ে ১০৩ রানের জুটি গড়ে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান লারা গুডেল। ৫৫ বলে ৬১ রান করে ফেরেন মিগনন। চতুর্থ উইকেটে মারিজান কাপকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন গুডাল। দলের জয়ে ৬৬ বলে ৫টি চারের সাহায্যে অপরাজিত ৫৯ রান করেন লারা গুডাল।

অনলাইন আপডেট

আর্কাইভ