সোমবার ১৮ অক্টোবর ২০২১
Online Edition

জাতীয় দলের হয়ে সেরাটাই খেলতে চান জামাল ভূঁইয়া

স্পোর্টস রিপোর্টার: নেপালে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্টের জন্য বাংলাদেশ ফুটবল দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে। ফুটবলাররা শনিবার ক্যাম্পে রিপোর্ট করলেও গতকাল হোটেলে জিম আর সুইমিং করে কাটিয়েছেন জেমির শিষ্যরা। আজ সোমবার থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করবে ফুটবলাররা। অধিনায়ক জামাল ভূঁইয়া ছাড়া ক্যাম্পে ডাক পওয়া ফুটবলাররা করোনা পরীক্ষায় উর্ত্তীর্ন হয়েই ক্যাম্পে উঠেছেন। জামাল ভূঁইয়া বর্তমানে আই লিগে কলকাতা মোহামেডানের হয়ে খেলছেন। কলকাতা থেকেই তিনি নেপালে দলের সাথে যুক্ত হবেন। বাফুফের আবেদনের প্রেক্ষিতে ইতিমধ্যেই কলকাতা মোহামেডান ১৮ মার্চ থেকে জামাল ভূঁইয়াকে ছুটি দিয়েছেন।এদিকে নেপালে ত্রিদেশীয় আমন্ত্রণমূলক টুর্নামেন্ট খেলতে যাওয়ায় ভারতের কলকাতা মোহামেডানের হয়ে আই লিগ মিশন শেষ করতে পারছেন না জামাল ভূঁইয়া। গতকাল চার্চিল ব্রাদার্সের বিপক্ষে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উঠে এসেছিল বাংলাদেশের ত্রিদেশীয় টুর্নামেন্ট প্রসঙ্গও। আসন্ন ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের লক্ষ্য ও সম্ভাবনা সম্পর্র্কে জামালকে ভারতীয় সাংবাদিক প্রশ্ন করেছিলেন। এতে তিনি শুধু নিজের অবস্থানটাই ব্যাখ্যা করেছেন, ‘অবশ্যই সব সময় আমি আমার সেরাটাই দেয়ার চেষ্টা করি জাতীয় দলের জন্য। একজন খেলোয়াড় হিসেবে জাতীয় দলে খেলা অবশ্যই গর্বের। কোচও একমত হবেন (শঙ্করলাল, কলকাতা মোহামেডানের কোচ) তিনি দেশের হয়ে খেলেছেন।’

এদিকে সুইমিংপুল না থাকায় আবাসিক হোটেল পরিবর্তন করেছে জাতীয় দল। ইংলিশ কোচ জেমি ডে‘র পরামর্শেই দলকে হোটেল ইন্টার কন্টিনেন্টালে উঠিয়েছে বাফুফে। শনিবার হোটেল এশিয়ায় ফুটবলারদের উঠিয়েছিল বাফুফে। হোটেল এশিয়ায় এক রাত থেকে পরের দিনই হোটেল পরিবর্তনের কারন সুইমিং পুল নেই, জিম ব্যবস্থাও খুব উন্নত নয়। কোচের দাবি ও সামগ্রিক প্রেক্ষাপট বিবেচনায় বাফুফে জাতীয় দলের ফুটবলারদের হোটেল ইন্টার কন্টিনেন্টালে উঠিয়েছে। জানা গেছে, নেপাল সফর করার আগ পর্যন্ত ইন্টার কন্টিনেন্টালেই থাকবেন জাতীয় দলের ফুটবলাররা। উল্লেখ্য ত্রিদেশীয় আমন্ত্রণমূলক টুর্নামেন্টে অংশগ্রহনকারী দলগুলো হচ্ছে: বাংলাদেশ, কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল ও স্বাগতিক  নেপাল। প্রত্যেক দল পরস্পরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুই দল খেলবে ফাইনাল।লিগ ম্যাচগুলো হবে ২৩, ২৫ ও ২৭ মার্চ। ফুটবলারদের অনুশীলন হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। দলের প্রধান কোচ জেমি ডে টুর্নামেন্টের জন্য ২৪ জনকে ক্যাম্পে ডেকেছেন ২৪ ফুটবলার।ষ্ট্যান্ডবাই রয়েছেন ৭ ফুটবলার।

বাংলাদেশ দল: আনিসুর রহমান,বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, শহীদুল আলম সোহেল, টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, হাবিবুর রহমান সোহাগ ও সুমন রেজা।

অপেক্ষমান: মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, আবু শাইদ, রহিম উদ্দিন, ইমরান হাসান রিমন, ফয়সাল আহমেদ ফাহিম ও মোহাম্মদ জুয়েল।

অনলাইন আপডেট

আর্কাইভ