ঢাকা, বৃহম্পতিবার 22 April 2021, ৯ বৈশাখ ১৪২৮, ৯ রমযান ১৪৪২ হিজরী
Online Edition

১ দফা ১ দাবীতে সাত কলেজের শিক্ষার্থীদের নীলক্ষেতে অবস্থান

সংগ্রাম অনলাইন : হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে নীলক্ষেতে অবস্থান করে সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধীভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল সকাল ১১টায় অনুষ্ঠিত সমাবেশ থেকে মার্চেই সাত কলেজসহ সকল স্নাতক কলেজ-বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবী জানানো হয়। 

সমাবেশে বক্তারা সাত কলেজের অভ্যন্তরীণ নানা সংকটগুলোর কথা জানান। শিক্ষার্থীদের থাকার সংকট, সেশন জট, পরীক্ষার ফলাফল দিতে বিলম্ব, হল-বেতন ফি মওকুফ না করাসহ প্রশাসনিক নানা জটিলতার কথা জানান। গত ২৪ তারিখের আন্দোলনে চলমান পরীক্ষা নেয়া ও হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবি থাকলেও শিক্ষা মন্ত্রণালয় চলমান পরীক্ষার দাবি মেনে নেন, কিন্তু হল-ক্যাম্পাস খোলার দাবী উপেক্ষিত থেকে যায়।

সমাবেশে বক্তারা জানান, অনেকগুলো সেশনের ফাইনাল পরীক্ষা ঘোষণা করার অপেক্ষায় আছে। ফলে অসংখ্য শিক্ষার্থী দূর-দূরান্ত থেকে ঢাকায় আসবে। অথচ এই শিক্ষার্থীদের থাকার জায়গার সংকট নিয়ে প্রশাসন ভাবছে না। এদিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে ঘোষণা আসে ৩০ মার্চ স্কুল-কলেজ খুলে দেয়া হবে কিন্তু খোলা হবে না বিশ্ববিদ্যালয়গুলো। অথচ সবচেয়ে সংকটে আছে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বলা হচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ে ভ্যাক্সিন দিয়ে শিক্ষার্থীদের ঢোকানো হবে। অথচ, খোদ স্বাস্থ্যমন্ত্রী বলেছেন যে সবাইকে ভ্যাক্সিন দেয়া তাদের পক্ষে সম্ভব না। 

ফলে অবিলম্বে শিক্ষার্থীদের নিয়ে টালবাহানা বন্ধ করে মার্চেই হল-ক্যাম্পাস খুলে দেয়ার জোর দাবি জানান সাত কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ। 

 

অনলাইন আপডেট

আর্কাইভ