রবিবার ২০ জুন ২০২১
Online Edition

মেডিকেলের ভর্তি পরীক্ষা ঈদের পর নেওয়ার দাবি

 

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস মহামারি পরিস্থিতিতে আগামী ২ এপ্রিল দেশের মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস ভর্তি পরীক্ষা না নিয়ে রোজার ঈদের পর তা নেওয়ার দাবি জানিয়েছে একদল পরীক্ষার্থী।

গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার্থীবৃন্দ’ ব্যানারে মানববন্ধন করে এই দাবি জানায় তারা। রোজার ঈদের পর নিতে হলে মে মাঝের শেষার্ধে পরীক্ষা নিতে হবে।

মানববন্ধনে অংশ নেওয়া ভর্তিচ্ছুদের দাবি, করোনাভাইরাস মহামারীর কারণে সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পিছিয়ে ঈদুল ফিতরের পর নেওয়ার ঘোষণা হয়েছে। তাই মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাও পেছাতে হবে। নইলে দেড় লাখ পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে।

নটরডেম কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থী ইনজামামুল হক বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে, কিন্তু আমরা ঝুঁকিমুক্ত নই। কারণ আমরা শিক্ষার্থীরা এখনও টিকার আওতায় আসতে পারিনি। তাই অন্যান্য সকল বিশ্ববিদ্যালয় মে, জুন কিংবা জুলাই মাসে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মেডিকেল কলেজসমূহে কেন ২ এপ্রিল ভর্তি পরীক্ষা হবে?  এত তাড়াহুড়ো করে পরীক্ষা নিলে আমাদের অনেকেরই মেডিকেলে পড়ার স্বপ্ন ধুলিসাৎ হয়ে যাবে।

ঢাকা কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থী মাহির আশহাব বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে এইচএসসির মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা বাতিল করা হয়েছে। স্কুল-কলেজ সব বন্ধ রয়েছে। তাহলে মেডিকেলে ভর্তি পরীক্ষা কেন পেছানো হবে না।

মানববন্ধনে রাজধানীর  বিভিন্ন কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা অংশ নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ