ঢাকা, বৃহম্পতিবার 22 April 2021, ৯ বৈশাখ ১৪২৮, ৯ রমযান ১৪৪২ হিজরী
Online Edition

দেশের ভাগ্য নিয়ে যারা খেলতে চায়, আল্লাহ যেন তাদের হাত থেকে দেশকে হেফাজত করেন: ডা: শফিকুর রহমান

 

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করতে যাচ্ছি। জনকল্যাণমুখি ও দেশপ্রেমিক সংগঠন হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী এ উপলক্ষে বছরব্যাপি কর্মসূচি হাতে নিয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি উল্লেখ করেন, দেশের ভাগ্য নিয়ে যারা খেলতে চায়, আল্লাহ যেন তাদের হাত থেকে দেশকে হেফাজত করেন।

মহান স্বাধীনতার ৫০ বর্ষপুর্তি উদযাপন উপলক্ষে গত সোমবার স্থানীয় মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে এতিমদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের পরিচালনায় খাবার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মনজুরুল ইসলাম ভূইয়া, সহকারী সেক্রেটারি এডভোকেট ড. হেলাল উদ্দিন, মোঃ দেলাওয়ার হোসেন, মহানগরীর কর্মপরিষদ সদস্য আবদুস সবুর ফকির ও সদস্য কামাল হোসাইন। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী মজলিশে শুরা সদস্য ও কদমতলী পশ্চিম থানা আমীর জনাব মহীউদ্দীন, কদমতলী উত্তর থানা আমীর আবদুর রহিম জীবন, কদমতলী পূর্ব থানা আমীর মীর বাহার আমীরুল ইসলাম, শ্যামপুর থানা আমীর ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন প্রমূখ।

ডা: শফিকুর রহমান এতিমদের উদ্দেশ্যে বলেন, আজকে আমরা একটি গোলাপ ফুলের বাগানে এসে হাজির হয়েছি। এতিমদের বিষয়ে প্রিয় নবী সা. ঘোষণা করেছেন, আমি এতিম এতিমদের সরদার। তিনি এতিমদের ভালবাসতেন। এসব এতিম পিতা মাতাহীন গোলাপগুলো যেন ঠিক মতো প্রস্ফুটিত হতে পারে, দ্বীনের জ্ঞানে সমৃদ্ধ হয়ে ঈমানদার দেশপ্রেমিক নাগরিক হিসেবে দেশের কল্যাণে ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। 

তিনি বলেন, আমাদের জন্ম এই বাংলাদেশে হয়েছে এজন্য আল্লাহর শুকরিয়া আদায় করছি। আল্লাহ চেয়েছেন বলেই আমরা এই ভুখন্ডে জন্ম গ্রহন করেছি। এই দেশ যেন আত্মনির্ভরশীল কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে উঠতে পারে আল্লাহর কাছে এই দোয়া করছি। তিনি আরো বলেন, আল্লাহ তা'য়ালা মানবজাতিকে সৃষ্টি করেছেন। তাই মানবজাতিকে আল্লাহর চাইতে আর কেউ বেশী ভালোবাসতে পারেনা। আল্লাহ তা'য়ালা মানবজাতির কল্যাণের জন্য বিধান দান করেছেন। আল্লাহর দেয়া বিধান বাস্তবায়নের মাধ্যমেই প্রকৃত কল্যাণ নিহিত রয়েছে। শহীদদের রেখে যাওয়া কাজকে আল্লাহ যেন কবুল করেন, এই দোয়া করে তিনি বলেন, আল্লাহ যেন এই দেশকে স্বাধীন, স্বার্বভৌম রাষ্ট্র হিসেবে টিকে থাকে, কোন মুশরিকের অধীনে যেন না যায়। আমরা যেন মন ভরে আল্লাহর গোলামী করতে পারি। 

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, ৫০ বছর পূর্বে এ দেশ স্বাধীনতা অর্জন করেছিল। বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশ ও জাতি গঠনে, ভোটাধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। তিনি বলেন, জামায়াতে ইসলামী ইসলামের ভিত্তিতে এমন একটি সুখি সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়, যে কল্যাণ রাষ্ট্রে অধিকার প্রাপ্তির জন্য লড়াই করতে হবে না। সমৃদ্ধশালী আদর্শ রাষ্ট্র হিসেবে যেন বাংলাদেশ মাথা উঁচু করে দাড়াতে পারে সে জন্যই জামায়াত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। 

এরপর জামায়াত আমীর এতিমদের প্লেটে খাবার তুলে দেন। তাদের সাথে কিছু সময় কাটান,  খোঁজখবর নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ