ঢাকা, বৃহম্পতিবার 22 April 2021, ৯ বৈশাখ ১৪২৮, ৯ রমযান ১৪৪২ হিজরী
Online Edition

খুলনায় ডিজিটাল আইনে শ্রমিকনেতা রুহুল গ্রেপ্তার

সংগ্রাম অনলাইন ডেস্ক: খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনকে গ্রেপ্তার করা হয়েছে। ‍এর আগে শুক্রবার রাতে তাঁকে ভাড়া বাসা থেকে তুলে নিয়ে যায় সাদাপোশাকের পুলিশ।

গতকাল শুক্রবার দুপুরের দিকে কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন রুহুল আমিন। তিনি মুশতাক আহমেদের সঙ্গে গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের খুলনার বাসায় ভাড়া থাকতেন। সেই বাসা থেকেই তাঁকে আটক করে খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেফতারের পর তাকে দুই দিনের রিমান্ডের আদেশ দেয়া হয়েছে। মহানগর হাকিম আদালতের বিচারক সারওয়ার আহমেদ শনিবার বিকালে এই আদেশ দেন বলে মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোশারেফ হোসেন জানিয়েছেন।

একই সঙ্গে তুলে নেওয়া হয় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যপরিষদের সংগঠক নিয়াজ মুর্শিদকে। তবে তাকে রাতেই ছেড়ে দেয়।

নিয়াজ মুর্শিদ বলেন, রাত ১০টার দিকে গোয়েন্দা ও মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি দল যৌথভাবে ওই বাসায় অভিযান চালায়।

“আমরা কয়েকজন শ্রমিক রাজনীতি প্রসঙ্গে একটি অনলাইন লাইভ প্রোগ্রামে ছিলাম। সেখান থেকে আমাদের তুলে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায়। রাত সাড়ে ১২টার দিকে আমাকে ছেড়ে দেয়।”

পরে রাতেই পুলিশ তার বিরুদ্ধে মামলা করে।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার বি এম নূরুজ্জামান বলেন, “রাষ্ট্রের স্থিতিশীলতা নষ্ট, সামাজিক অস্থিরতা তৈরিসহ অন্যান্য কারণে রাতেই রুহুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গোয়েন্দা পুলিশের একজন পরিদর্শক ওই মামলার বাদী হয়েছেন।”

মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মোশারেফ বলেন, “পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলেও আদালত দুই দিন মঞ্জুর করেছে। রুহুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ