বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১
Online Edition

মহান একুশে ও ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

যশোর : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত সভায় বক্তৃতা করছেন জামায়াতের যশোর শহর সাংগঠনিক জেলা আমীর অধ্যাপক গোলাম রসুল।

কুমিল্লা অফিস : আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে কুমিল্লার নাঙ্গলকোটে পুষ্পস্তবক অর্পণ, মিছিল ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২১ ফেব্রুয়ারী  রোববার রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছু উদ্দিন কালুর নেতৃত্বে হাজার হাজার মানুষ মিছিল নিয়ে নাঙ্গলকোট উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় অনলাইনে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফ সি এ এমপি। উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল, নাঙ্গলকোট পৌর মেয়র আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া।

পাইকগাছা (খুলনা) : পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যথাযথ মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় পুষ্পস্তবক অর্পণ এর মধ্যদিয়ে  রোববার ২১ ফেব্রুয়ারী মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কর্তৃক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে দিবসটি নানা কর্মসূচির মাধ্যমে পালন করা হয়।

নেত্রকোনা: ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আব্দুর রহমান ফাউন্ডেশন বাংলাদেশ (এআরএফবি) ও নেত্রকোনা গ্রন্থাগার সমিতির আয়োজনে ভাষা আন্দোলনের ইতিহাস মূল্যায়নে নতুন প্রজন্মের সাথে প্রবীণদের এক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১শে ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে আব্দুর রহমান ফাউন্ডেশন বাংলাদেশ (এআরএফবি) এর প্রধান কার্যালয়ে নবীন প্রবীণদের তাৎপর্যপূর্ণ এ আলোচনা সভা সম্পন্ন হয়।

আনোয়ারা (চট্টগ্রাম): আনোয়ারা প্রেস ক্লাবের উদ্যোগে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেছেন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। পরে দুপুরে প্রেস ক্লাবের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি প্রবীণ সাংবাদিক আবদুল নুর চৌধুরীর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

নবীগঞ্জ: ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী নবীগঞ্জ পৌর শাখার উদ্যোগে অস্থায়ী কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন পৌর আমীর সাইদুল হক চৌধুরী। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা শিবির সভাপতি সাইদুর রহমান, পৌর জামায়াত সেক্রেটারি মাওলানা এমদাদুল হক, ৩নং ওয়ার্ড সভাপতি সাজ্জাদুর রহমান, সহ সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সেক্রেটারি মোঃ সুবিন চৌধুরী, ৯নং ওয়ার্ড সেক্রেটারি সাকিন আহমেদ প্রমুখ।

টঙ্গী: গতকাল টঙ্গী মডেল থানা জামায়াতের উদ্যোগে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মডেল থানা জামায়াতের আমীর মোঃ নেয়ামত উল্লাহ শাকের এতে সভাপতিত্ব করেন। মডেল থানা জামায়াতের সেক্রেটারি মোঃ ফজলুল হক নোমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক জামাল উদ্দিন আহমেদ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি মোঃ খায়রুল হাসান। এতে আরো বক্তব্য রাখেন গাজীপুর মহানগর জামায়াতের সহ সেক্রেটারি মোঃ হোসেন আলী, মানব সম্পদ বিভাগের সেক্রেটারি মোঃ নজরুল ইসলাম, টঙ্গী পশ্চিম থানা জামায়াতের আমীর মোঃ আনোয়ার হোসাইন ভূইয়া সহ মহানগর জামায়াতের নেতৃবৃন্দ। এছাড়া মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টঙ্গী মডেল থানা জামায়াতের উদ্যোগে সপ্তাহ ব্যাপী ব্যটমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয় এবং রক্তের গ্রুপের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ