শনিবার ১৯ জুন ২০২১
Online Edition

গ্যাস-তেলের দাম বাড়ায় ইলেকট্রিক বাইকে অফিসে গেলেন মমতা 

২৫ ফেব্রুয়ারি, হিন্দুস্তান টাইমস ,আনন্দবাজার: পেট্রোাল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব কর্মসূচি পালন করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে ইলেকট্রিক বাইকে করে তার অফিস নবান্নে গেছেন।  সন্ধ্যায় একইভাবে বাড়ি ফিরবেন তিনি। 

এ সময় জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ সংক্রান্ত পোস্টার মমতার গলায় ঝোলানো ছিল। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে হাজরা মোড় থেকে নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের ইলেকট্রিক বাইকে চড়ে যাত্রা শুরু করেন মমতা।  দুজনের মাথায় তখন নীল রঙের হেলমেট, গলায় প্রতিবাদের পোস্টার দেখা যায়।  একেবারে ধীরগতি এবং সাবধানে বাইক নিয়ে এগিয়ে যেতে থাকেন ফিরহাদ। দুপুর ১২টার দিকে নবান্নে পৌঁছান তিনি।  মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরাও এ সময় আলাদা আলাদা বাইকে ছিলেন। নবান্নে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মোদি সরকারের কঠোর সমালোচনা করেন মমতা।   তিনি বলেন, লাগামহীনভাবে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ছে। যখন নরেন্দ্র মোদিরা ক্ষমতায় এসেছিলেন, তখন জ্বালানি তেলের দাম কত ছিল আর এখন দর কোথায় গিয়ে ঠেকেছে, সেটি দেখলেই বোঝা যাবে। 

শুধু নির্বাচন এলেই বিনামূল্যে গ্যাস দেয় নরেন্দ্র মোদি সরকার। সেটি রান্নার গ্যাস নয়, ভাঁওতা বা মিথ্যার ‘গ্যাস’ দিয়ে যায়।  একই সঙ্গে সন্ধ্যায় ইলেকট্রিক বাইকে করেই নবান্ন থেকে বাড়ি ফিরবেন বলে জানান মমতা। 

অনলাইন আপডেট

আর্কাইভ