রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১
Online Edition

মধুবাগ মগবাজার এলাকায় দিনভর গ্যাস সংকটে চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার : গ্যাস পাইপলাইন সংস্কার কাজের জন্য বৃহস্পতিবার রাজধানীর বেশ কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। আগে থেকে মাইকিং করে এই বিষয়ে জানানো হয়েছে বলে তিতাস দাবি করলেও, স্থানীয়দের অভিযোগ এ ধরনের কোনও প্রচারণা চালানো হয়নি। ফলে সকালে উঠে ওইসব এলাকার বাসিন্দারা দেখেন চুলায় গ্যাস নাই। অনেকে তিতাস অফিসে খোঁজ নিয়ে জানতে পারেন গ্যাস আসবে সন্ধ্যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন তারা। ফলে সকাল থেকে সারাদিন খাবারের দোকানগুলোতে ছিল লম্বা লাইন। কোনো পূর্ব পরিকল্পনা ছাড়া এই ধরনের ভোগান্তি মেনে নেওয়া কঠিন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। 

মধুবাগের বাসিন্দা মিলি সরকার বলেন, সকালে উঠে দেখি গ্যাস নাই। পরে খোঁজ নিয়ে জানলাম পাইপলাইনের কাজের জন্য গ্যাস বন্ধ রয়েছে। আসবে সেই সন্ধ্যায়। এতক্ষণ কীভাবে সব করবো, আগে থেকে আমরা কিছুই জানতাম না। নয়াটোলা থেকে রবিন রহমান বলেন, মাইকিংয়ের কথা তিতাস বললেও আমরা কোনও কিছু শুনিনি। এর আগেও দুই দিন গ্যাসের লাইন কেটে গেছে বলেও গ্যাস ছিল না। এইভাবে কাজ করতে গিয়ে আর কত ভোগান্তি পোহাবে গ্রাহক।

গতকাল দুপুরে খাবারের দোকানগুলোতে লম্বা লাইন দেখা গেছে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে খাবার  পেতে দেখা গেছে অনেককে। ওয়ারলেসের বাসিন্দা মোস্তাফিজ জানান, গ্যাস না থাকায় পরিবারের সদস্যদের জন্য খাবার সংগ্রহ করতে আসলাম। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে খাবার সংগ্রহ করতে হয়েছে। কি আর করা। ভাত খাওয়ার কথা ছিল খাইলাম বিরিয়ানি।  

এদিকে তিতাসের জরুরি বিভাগ থেকে জানানো হয়, মগবাজার ও মধুবাগ এলাকার পাইপলাইন মেরামতের কাজ চলছে। এ কারণে তিতাস গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে। তারা জানায়, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর মগবাজার তালতলা গলি, ওহাব সড়ক, নয়াটোলা, চেয়ারম্যান গলি, মধুবাগ ও আশপাশের এলাকায় আবাসিকসহ সব শ্রেণির গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। গ্যাসের স্বল্পচাপজনিত সমস্যা নিরসনের জন্য এসব এলাকায় গ্যাস সরবরাহ বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে বলে জানায় তিতাস গ্যাস।

জরুরি শাখার এক কর্মকর্তা বলেন, এর আগে পর পর দুইদিন রাস্তার কাজ করতে গিয়ে গ্যাসের লাইন কাটা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন স্থানীয়রা। তাই এবার মাইকিং করে গ্যাস বন্ধ রাখার কথা আমরা জানিয়েছি। আমরা চেষ্টা করছি সন্ধ্যা ৬টার মধ্যে সরবরাহ শুরু করতে। সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ