শনিবার ১৯ জুন ২০২১
Online Edition

দীপ্ত চেতনা বিকাশ কেন্দ্রের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

দীপ্ত চেতনা বিকাশ কেন্দ্র ট্রাস্টের মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয় একুশে ফেব্রুয়ারি ‘২১ দুপুর ২.৩০টায়। করোনা কালীন স্বাস্থ্যবিধি মেনে যথাযথ মর্যাদা ও সম্মানের সাথে ট্রাস্টের নিজস্ব ভবনে অনুষ্ঠিত হয় অনুষ্ঠানমালা।

দিবসটির ঘটনা ও তাৎপর্য শিক্ষার্থীসহ সাধারণের মধ্যে ছড়িয়ে দেয়ার জন্য ছড়া-কবিতা পাঠ, একুশের গল্পপাঠ, প্রবন্ধপাঠ ও উপস্তিত বক্তব্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এখানে তামাই ও পার্শ্ববর্তী এলাকার দশটি শিক্ষাপ্রতিষ্ঠানের (তামাই বহুমুখী উচ্চবিদ্যালয়, তামাই বালিকা উচ্চবিদ্যালয়, প্রভাকর বিদ্যানিকেতন, সানফ্লাওয়ার একাডেমি, তামাই ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা, সমেসপুর উচ্চবিদ্যালয়, বানিয়াগাঁতি এস. এন. একাডেমি স্কুল এন্ড কলেজ, সেন ভাঙ্গাবাড়ী উচ্চবিদ্যালয়, আদাচাকী উচ্চবিদ্যালয় ও কাজীপুরা উচ্চবিদ্যালয়) বাছাইকৃত নিয়মিত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

প্রভাকর বিদ্যানিকেতনের অধ্যক্ষ জনাব আব্দুল্লাহ আল মাহমুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রের পরিচালক জনাব আলহাজ আক্তার-ই আজম রঞ্জু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য আলহাজ ফজলার রহমান তালুকদার। এসময় সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রের শিক্ষক কবি ও প্রাবন্ধিক জনাব মীম মিজান, মোহাম্মদ গোলাম কিবরিয়া মোল্লা, রুহুল আজম লেবু, মানিক কায়সার প্রমুখ।

 -হাফিজ ইকবাল

অনলাইন আপডেট

আর্কাইভ