রবিবার ১১ এপ্রিল ২০২১
Online Edition

রাস্তায় নেমেছে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা 

গাজীপুর : এসএসসিতে অটোপাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন -সংগ্রাম

গাজীপুর সংবাদদাতা : এবার এবছরের এসএসসি পরীক্ষা বাতিল করে অটোপাসের দাবিতে রাস্তায় নেমেছে পরীক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ২০২১ সালের এসএসসি পরীক্ষা বাতিল করে অটোপাসের দাবিতে গত মঙ্গলবার বিক্ষোভ ও মানববন্ধন করেছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসির (২০২১) পরীক্ষার্থীসহ শতাধিক শিক্ষার্থী গাজীপুর শহরে এ কর্মসূচি পালন করে । 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, বিশ্বব্যাপী মহামারি করোনা পরিস্থিতিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ প্রায় ১১ মাস বন্ধ রয়েছে। এতে লেখাপড়ার ব্যাপক ক্ষতি হয়েছে। এ পরিস্থিতিতে ২০২০ সালের মতো আগামী ২০২১ সালের এসএসসি পরীক্ষা বাতিল করে অটোপাসের দাবি জানায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থীসহ শিক্ষার্থীরা। এ দাবিতে গত মঙ্গলবার দুপুরে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থীসহ শিক্ষার্থীরা গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রায় এক ঘন্টা মানববন্ধন ও বিক্ষোভ করে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে চান্দনা চৌরাস্তা এলাকায় গিয়ে অনুরূপ কর্মসূচি পালন করে। 

এসময় রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সাঈদ ও খোকন এবং গাজীপুর শাহীন স্কুলের রাতুল ও নিপুন বক্তব্য রাখে। 

অনলাইন আপডেট

আর্কাইভ