শুক্রবার ০৭ মে ২০২১
Online Edition

জাতীয় হিফজুল হাদিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত 

বাংলাদেশ কওমী ছাত্রপরিষদের উদ্যোগে গত বৃহস্পতিবার ঢাকার মগবাজার কাজী নজরুল একাডেমী মিলনায়তনে জাতীয় হিফজুল হাদিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পরিষদের কেন্দ্রীয় আহবায়ক মু. রিদ্ওয়ানুর রহমান হেলালীর পরিচালনায় ও সদস্য সচিব মিঞা মো: উমর কাজীর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠান পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। প্রধান অতিথি ছিলেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে রাসূলুল্লাহ (সা.) এর সুন্নাহকে ব্যক্তি জীবনের পাশাপাশি সমাজ ও রাষ্ট্রীয় জীবনের সর্বক্ষেত্রে পালন করার উদাত্ত আহ্বান জানান এবং হিফজুল কুরআন প্রতিযোগিতার পাশাপাশী হিফজুল হাদিস প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। বিশেষ অতিথি ছিলেন মাওলানা মহিউদ্দিন রাব্বানী, সভাপতি বাংলাদেশ আইম্মাহ পরিষদ, ড: মোহাম্মদ আব্দুর রহিম প্রফেসর উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, মাওলানা আবু নোমান মাদানী, মুফতি জহির ইবনে মুসলিম, অধ্যাপক আব্দুছ ছবুর মাতুব্বর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা মুজিবুর রহমান হামিদী মুহাদ্দিস জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদরাসা ঢাকা। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল্লাহ আল মামুন উচ্চ পরিদর্শক বেফাক বোর্ড, মুহাদ্দিস আব্দুল গাফ্ফার মাক্কী, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা হাবিবুল্লাহ সিরাজী। 

সারাদেশে জেলা ও বিভাগীয় পর্যায়ে পর্যায়ক্রমে বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার উক্ত প্রতিযোগিতার চূড়ান্ত বছাই শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথম পনেরো জনসহ মোট তেইশজনকে পুরস্কৃত করা হয়। ১ম স্থান অধিকার করে সিলেট বিভাগের প্রতিযোগি আশিক রাব্বানী, ২য় স্থান অধিকার করে চট্টগ্রাম বিভাগের ফখরুল ইসলাম ৩য় স্থান অধিকার করে রংপুর বিভাগের মো: হাবিবুর রহমান। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে যথাক্রমে পঁচিশ হাজার, পনেরো হাজার, দশ হাজার টাকা সমমূল্যের পুরস্কার প্রদান করা হয়। এছাড়া বাকিদেরকেও ক্রেস্ট, সনদ ও কিতাব প্রদান করা হয়। প্রেসবিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ