ঢাকা, রোববার 28 February 2021, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী
Online Edition

‘জো বাইডেন-রানি এলিজাবেথের টিকা নেওয়ার খবর মিথ্যা’

সংগ্রাম অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের করোনা ভাইরাসের টিকা নেওয়ার খবর সত্য নয় বলে দাবি করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশন রাষ্ট্রপতির ভাষণের উপর আলোচনায় অংশ নিয়ে সরকারিদলের সংসদ সদস্য এ দাবি করেন।

অধিবেশনের সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, টিকা কে আগে নেবেন সেটা নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা করছে বিএনপি। বলা হচ্ছে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ও ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ নাকি সবার আগে টিকা নিয়েছেন, এটি একটি ভুল তথ্য।

সংসদে যারা বক্তব্য রাখবেন তাদের ভুল তথ্য না দেওয়ার অনুরোধ করেন তিনি।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ভারত ও বাংলাদেশ একই দামে টিকা পাচ্ছে। তবে অন্য দেশগুলো বেশি দামে টিকা নিচ্ছে।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর করোনা টিকার প্রথম ডোজ নেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। টিভিতে তা লাইভ দেখানো হয়।  এরপর ২৯ ডিসেম্বর ওয়াশিংটনের ইউনাইটেড মেডিক্যাল সেন্টারে (ইউএমসি) করোনা টিকার প্রথম ডোজ নেন নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে তাদের টিকা নেওয়া খবর ও ছবি ফলাও করে প্রচার করা হয়।

অন্যদিকে ব্রিটেনের রানী এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ করোনার টিকা নিয়েছেন বলে জানিয়েছে বাকিংহাম প্যালেস। ৯ জানুয়ারি বিবিসির প্রতিবেদনে তা জানা গেছে।  

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ