ঢাকা, সোমবার 1 March 2021, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী
Online Edition

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি 

সংগ্রাম অনলাইন ডেস্ক: সোমবার (২৫ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এ অঞ্চলে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস (ডি. সে.) তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আর সর্বোচ্চ ২৭ দশমিক ২ ডি.সে. তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ড, ফেনী এবং পটুয়াখালীর খেপুপাড়ায়।

রাজধানীর আগারগাঁওয়ে আবহাওয়া অধিদপ্তর থেকে জারি করা সর্বশেষ আবহাওয়া বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। এ আবহাওয়া পূর্বাভাস মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত প্রযোজ্য থাকবে।

অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বাংলানিউজকে বলেন, বিগত কিছুদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে। সোমবার সেটি তেঁতুলিয়ায় রেকর্ড হয়েছে। শ্রীমঙ্গলের থেকে কিছুটা কম। এমন অবস্থা আরও দু’দিন থাকবে। আগামী ২৭ বা ২৮ তারিখের দিকে তাপমাত্রা আরও কিছুটা কমবে।

এছাড়াও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এদিকে ঢাকা ও এর আশেপাশের এলাকার তাপমাত্রাও বিগত কিছুদিনের তুলনায় কমেছে। গতকাল এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৩ ডি.সে.। সোমবার সেটি নেমে এসেছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। আগামী কিছুদিন এ অঞ্চলের আবহাওয়াও প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ওমর ফারুক।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ